অপরাধ কুড়িগ্রাম জাতীয় রংপুর

রাজারহাটে এক ব্যক্তির মৃত্যু: ভাংচুর লুটপাট-অগ্নি সংযোগ

indexকুড়িগ্রাম  জেলা প্রতিনিধি: কুড়িগ্রামের রাজারহাটে মসজিদের জায়গা নিয়ে সংঘর্ষে গুরুতর আহত রহমান (৫২) অবশেষে বুধবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এঘটনাকে কেন্দ্র করে বিবাদমান মসজিদের বিক্ষুব্ধ মুসল্লীরা প্রতিপক্ষের ৭টি বাড়ী ভাংচুর লুটপাট করে আগুন দিয়ে জ¦ালিয়ে দিয়েছে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, উপজেলার চাকিরপশার ইউনিয়নের রতিরাম কমলওঝাঁ গ্রামের পাইকপাড়া জামে মসজিদটির স্থান সংকুলান না হওয়ায় মসজিদ পরিচালনা কমিটি ক্রয়কৃত নতুন জায়গায় কার্যক্রম শুরু করে।
গত ১৬ফেব্রুয়ারী সকালে স্থানান্তরের জায়গা নিয়ে বিতর্ক সৃষ্টি হলে প্রতিপক্ষ আবেদ আলী ও তার লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্রে সর্জ্জিত হয়ে মসজিদ কমিটির সেক্রেটারী মজিবর রহমান (৫২) এর উপর আক্রমন চালায়। এতে সে রক্তাক্ত ও মারাতœক জখম হয়ে জ্ঞান হারিয়ে ফেলে। পরে এলাকাবাসী মজিবর রহমানকে উদ্ধার করে মুমূর্ষ অবস্থায় কুড়িগ্রাম সদর হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এ ব্যাপারে মজিবরের বড় ভাই হোসেন আলী বাদী হয়ে রাজারহাট থানায় একটি মামলা দায়ের করে।
কিন্তু ক্রমান্বয়ে মজিবরের অবস্থার অবনতি হতে থাকে। সে টানা ১৪দিন হাসপাতালে মৃত্যুর সাথে লড়াই করে। অবশেষে মঙ্গলবার দিবাগত রাত ১২টার পর হাসপাতালে মজিবর রহমান চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ হয়ে মৃতের লোকজনসহ ওই মসজিদের  মুসল্লীরা বুধবার ভোররাতে প্রতিপক্ষ আবেদ আলী, আমজাদ আলী, আকবর আলী, আইয়ুব আলী, ইব্রাহিম আলী, আবু বক্কর সিদ্দিক ও আক্কাস আলীর বাড়ী লুটপটি করে অগ্নি সংযোগ করে। এসময় প্রতিপক্ষরা প্রাণ ভয়ে পালিয়ে যায়। আগুনের খবর পেয়ে কুড়িগ্রাম ও লালমনিরহাট ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে।
এদিকে আগুনে পুড়ে নগদ ১ লাখ টাকা, ১০ ভরি স্বর্ণালংকার, ১’শ মণ ধানসহ ২৫টি আধা পাকা টিনের ঘর ভস্মিভূত হয়ে যায়। এতে প্রায় ১কোটি টাকার মালামাল ভস্মিভূত হয়েছে বলে ক্ষতিগ্রন্থ পরিবার গুলো দাবি করেছে।
বুধবার দুপুরে কুড়িগ্রাম অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিনহাজুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে মজিবর রহমানের লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নিয়ে এসে তার জানাজা শেষে বিবাদমান মসজিদের পাশে দাফন সম্পন্ন হবে বলে মৃতের পরিবার জানায়। বিষয়টি নিশ্চিত করেছেন চাকিরপশার ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ সরোয়ার্দ্দী বাপ্পী।
এব্যাপারে রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রশিদ জানান, পরিস্থিতি বর্তমানে নিয়স্ত্রনে আছে। এখন পর্যন্ত নতুন করে কেউ অভিযোগ করতে আসেনি।