জাতীয় ঢাকা

জিজ্ঞাসাবাদ চলছে দুই শিশুর মা-বাবা-খালার

Children21456898240নিজস্ব প্রতিবেদক : রাজধানীর রামপুরায় দুই ভাইবোনের মৃত্যুর ঘটনায় তাদের মা-বাবা ও খালাকে জিজ্ঞাসাবাদ করছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার সকালে জামালপুর শহরের নতুন হাইস্কুল মোড় এলাকা থেকে জিজ্ঞাসাবাদের জন্য তাদের নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয় র‌্যাব-৩। এরপর শিশু দুটির বাবা আমান উল্লাহ, মা মাহফুজা মালেক ও খালা আফরোজা মালেককে র‌্যাব-৩-এর টিকাটুলী কার্যালয়ে আনা হয়। সেখানে তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

র‌্যাব-৩-এর কমান্ডিং অফিসার সরোয়ার আলম বলেন, ‘আমাদের একটি টিম জামালপুর গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করে। আরো জিজ্ঞাসাবাদের জন্য তাদের ঢাকার র‌্যাব-৩-এ আনা হয়েছে।

দুই শিশুর চাচা জামালপুরের বাসিন্দা আবুল হোসেন বলেন, ‘র‌্যাব এসে আলামত দেখানোর কথা বলে তিনজনকে তুলে নিয়ে গেছে।’

র‌্যাব-৩-এর এএসপি মোস্তাক আহমেদ হটনি্উজ২৪বিডি.কমকে জানান, শিশু দুটির মা-বাবা, খালাসহ গতকাল আটককৃত চারজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গতকাল দুই শিশু হত্যার তদন্তের জন্য ওই বাসার দুই নিরাপত্তা প্রহরী পিন্টু দাস, শাহীন, গৃহশিক্ষিকা শিউলি আক্তার এবং এক আত্মীয় ফেরদৌসকে আটক করে র‌্যাব।

গত সোমবার রাতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ইস্কাটন শাখার সপ্তম শ্রেণির ছাত্রী ইশরাত জাহান অরণী (১৪) এবং তার ছোট ভাই হলি ক্রিসেন্ট স্কুলের নার্সারির ছাত্র আলভী আমানকে (৬) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ঘটনার পর স্বজনেরা দাবি করেন, রেস্তোরাঁর খাবার খেয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। অন্যদিকে, ময়নাতদন্তের পর চিকিৎসকেরা জানান, প্রাথমিকভাবে তারা মনে করছেন, শিশু দুটিকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। পুলিশ বলছে, এ ঘটনায় বাবা-মাসহ কেউ সন্দেহের বাইরে নন।

বুধবার বেলা পৌনে ১১টা পর্যন্ত এ ঘটনায় কোনো মামলাও হয়নি। রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, তারা এখন পর্যন্ত ঘটনার কোনো ক্লু পাননি। শিশু দুটির মৃত্যুর বিষয়ে তাদের পরিবার এবং ময়নাতদন্তকারী চিকিৎসকের বক্তব্য সম্পূর্ণ বিপরীতমুখী। তাই রহস্য উদ্ঘাটনে সম্ভাব্য কারণগুলো মিলিয়ে দেখা হচ্ছে।

গতকাল রাতে গ্রামের বাড়ি জামালপুরে দুই শিশুকে দাফন করা হয়েছে। তাদের মা-বাবা আগেই সেখানে চলে যান। দুই সন্তানের মরদেহ মর্গে রেখে মা-বাবার গ্রামের বাড়িতে চলে যাওয়ায় এবং মামলা না করায় এ ঘটনা নিয়ে রহস্যের সৃষ্টি হয়।