সকল মেনু

পাকিস্তান বধের নায়ক কোহলির জরিমানা

৩.ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২৯ ফেব্রুয়ারি : আম্পায়ারের আউটের সিদ্ধান্তে ভিন্নমত দেখানোয় বিরাট কোহলির ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করেছে আইসিসি। পাকিস্তানের বিপক্ষে শনিবারের ম্যাচে ভারতীয় ইনিংসের ১৫তম ওভারের মাথায় এমন ঘটনা ঘটে।

এশিয়া কাপের হাইভোল্টেজ ম্যাচটিতে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৮৩ রানে গুটিয়ে দিয়ে পাঁচ উইকেটের জয় তুলে নেয় ভারত। মোহাম্মদ আমিরের বিধ্বংসী বোলিং সামলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান কোহলি (৪৯)।

জয় থেকে আট রান দূরে থাকতে আউট হন কোহলি। ১৫তম ওভারের প্রথম বলে মোহাম্মদ সামির এলবিডব্লিউর আবেদনে সাড়া দেন আম্পায়ার। তবে আউটের সিদ্ধান্তে মতবিরোধ প্রদর্শন করে আইসিসির লেভেল-১ এর আটিক্যাল ২.১.৫ লঙ্ঘন করেন কোহলি।

প্রথমে ব্যাট দেখিয়ে ও পরে ক্রিজ ছাড়ার সময় আম্পায়ারের দিকে তাকিয়ে মুখে কিছু একটা বলে অসন্তোস প্রকাশ করেন কোহলি। যা ক্রিকেটীয় ভদ্রতার সম্পূর্ণ বিপরীত।

মাঠের দুই আম্পায়ারসহ তৃতীয় ও চতুর্থ আম্পায়ারের আবেদনের প্রেক্ষিতে কোহলির ওপর জরিমানা আরোপ করেন ম্যাচ রেফারি জেফ ক্রো। অবশ্য, ম্যাচসেরা হওয়া কোহলি শাস্তি মেনে নেওয়ায় এ বিষয়ে আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হবে না।

এ ধরনের (লেভেন-১) অপরাধের সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফি’র পঞ্চাশ শতাংশ জরিমানা।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top