সকল মেনু

জয় তার ভাগ্য নিজেই তৈরি করবে

৬.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৪ ফেব্রুয়ারি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র সজীব ওয়াজেদ জয় তার ভাগ্য নিজেই তৈরি করে নেবেন বলেন সংসদে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজের সন্তানদের বিষয়ে তিনি আরও বলেন, ছেলে-মেয়েদের লেখাপড়া শিখিয়েছি তাদের জীবনের ভবিষ্যত তারা নিজেরাই ঠিক করবে। এ দায়িত্ব তাদের ওপরেই ছেড়ে দিয়েছি।

বুধবার বিকেলে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমামের সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ মন্তব করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘জয়’ একটি শব্দ, ‘বাংলা’ আরেকটি শব্দ। দুটো মিলেই কিন্তু ‘জয় বাংলা’। জয় বাংলা আমাদের মুক্তিযুদ্ধের স্লোগান। জয় বাংলা এবং জয় বঙ্গবন্ধু স্লোগান দিয়েই আমরা বাংলাদেশ স্বাধীন করেছি। মুক্তিযুদ্ধের সময় এটাই ছিল আমাদের কাছে সবচেয়ে অনুপ্রেরণাদায়ী স্লোগান। কাজেই এই শব্দটাকে ভাগ করার উপায় নেই।

প্রধানমন্ত্রী আরও বলেন, ছেলে-মেয়েদের লেখাপড়া শিখিয়েছি। তাদের একটি কথা বলেছি- তোমাদের কোনো সম্পদ দিতে পারব না। তোমাদের একটি বড় সম্পদ যত পার শিক্ষা গ্রহণ কর। ওটাই তোমাদের জীবন-জীবিকা তৈরি করে দেবে। আর তাদের জীবনের ভবিষ্যত তারা নিজেরাই ঠিক করবে। এ দায়িত্ব তাদের ওপরেই ছেড়ে দিয়েছি। কাজেই জয় ভবিষ্যতে কী করবে এটা সম্পূর্ণ তার ওপর নির্ভর করে। সে (জয়) কিন্তু আমাদের সহযোগিতা করছে। আজকে যে ডিজিটাল বাংলাদেশ করছি সেখানে ডিজিটাল শব্দটি থেকে শুরু করে যতটুকু অর্জন তার পরামর্শ মতেই হচ্ছে। সে (জয়) জনগণের সেবা ও সাহায্য করছে। কোনকিছু পাওয়ার আশায় বা নিতে আসেনি। সে যতটুকু পারছে দিচ্ছে। ‘জয় বাংলা’ স্লোগানের প্রেরণাই তাকে উদ্দীপ্ত করছে দেশের সেবা করতে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top