সকল মেনু

কুমিল্লায় মাহফুজ আনামের বিরুদ্ধে আরো ২ মামলা

৭.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৬ ফেব্রুয়ারি : কুমিল্লার আদালতে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে মানহানির আরো ২ মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১নম্বর আমলি আদালত ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট ৩নম্বর আমলি আদালতে মামলা ২টি দায়ের করা হয়।

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও দাউদকান্দি উপজেলা ছাত্রলীগের সভাপতি তারিকুল ইসলাম নয়ন বাদী হয়ে মামলা ২টি দায়ের করেন।

নয়নের দায়ের করা মামলায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩নম্বর আমলি আদালতের বিচারক শুভ্রা চক্রবর্তী আমলে নিয়ে জেলা তথ্য অফিসারকে তদন্ত করে ২৭ মার্চের মধ্যে প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দেন।

এদিকে আবু তৈয়ব অপির মামলায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম মামলাটি আমলে নিয়ে জেলা তথ্য অফিসারকে তদন্ত করে ২৭ মার্চের মধ্যে প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে মাহফুজ আনামের সম্পাদিত ডেইলি স্টার পত্রিকায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়। বাদী আবু তৈয়ব অপি সে সময় আওয়ামী লীগের সহযোগী সংগঠন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

এছাড়া তারিকুল ইসলাম নয়ন সে সময় দাউদকান্দি ছাত্রলীগ পৌর শাখার সাধারণ সম্পাদক ছিলেন। সে সময় পত্রিকায় শেখ হাসিনা সম্পর্কে মিথ্যা সংবাদ প্রকাশ হওয়ায় তাদের মানহানি হয় বলে অভিযোগ করেন। এজন্য তারা মামলাগুলো দায়ের করেছেন।

আবু তৈয়ব অপির পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মাহবুবুর রহমান ও তারিকুল ইসলাম নয়নের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এসটি আহমেদ ফয়সল।

সোমবার একই কারণে মাহফুজ আনামের বিরুদ্ধে কুমিল্লার আদালতে আরেকটি মামলা দায়ের করা হয়েছিলো।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top