জাতীয়

বাংলাদেশের কর্মী অভিবাসন বৃদ্ধি করার প্রতিশ্রুতি কাতারের প্রধানমন্ত্রীর

১১.আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৪ ফেব্রুয়ারি : কাতারের প্রধানমন্ত্রী আব্দুলাহ্ বিন নাসের বিন খলিফা আল থানি বলেছেন, কাতারে বাংলাদেশি কর্মী অভিবাসন ব্যাপকভাবে বৃদ্ধি করার বিষয়ে সর্বাত্মক প্রচেষ্টা নেয়া হবে।

বৃহস্পতিবার কাতারের প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সাথে এক সৌজন্য সাক্ষাতে তিনি এ প্রতিশ্রুতি প্রদান করেন।

এক সংবাদ বিঞ্জপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, বৈঠকে কাতারের প্রধানমন্ত্রীকে বাংলাদেশের প্রতিনিধিদলের সঙ্গে কাতারের পক্ষের অনুষ্ঠিত সফল আলোচনার বিষয়ে অবহিত করা হয়।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী কাতারের প্রধানমন্ত্রীকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বার্তা জানান এবং বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। কাতারের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফর এবং উভয়পক্ষের মধ্যে বাংলাদেশিদের কর্মসংস্থান বৃদ্ধি ও প্রশিক্ষণ বিষয়ে কারিগরি পর্যায়ে আলোচনা শুরুর বিষয়ে সম্মত সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, ২০১৫ সালে বাংলাদেশ থেকে সর্বোচ্চ সংখ্যক অর্থাত্ ১ লাখ ২৩ হাজার কর্মী কাতারে কর্মসংস্থান লাভ করে। যা আগামীতে অব্যাহত থাকার প্রতিশ্রুতি প্রদান করেন সে দেশের প্রধানমন্ত্রী। কাতারের প্রধানমন্ত্রী আব্দুলাহ্ বিন নাসের বিন খলিফা আল থানি বাংলাদেশী কর্মীদের দক্ষতা ও কাজের আন্তরিকতার প্রশংসা করেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর