সকল মেনু

সেরেনাকে হারিয়ে গ্র্যান্ড স্ল্যাম কেরবারের

৯.ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৩০ জানুয়ারী :  টেনিসের উন্মুক্ত যুগে কিংবদন্তি স্টেফি গ্রাফের সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ছোঁয়ার হাতছানি ছিল সেরেনা উইলিয়ামসের সামনে। কিন্তু মার্কিন তারকাকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা উঁচিয়ে ধরলেন জার্মানির আঞ্জেলিক কেরবার।

জীবনের প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যামের শিরোপা নির্ধারণী ম্যাচে খেলতে নেমেই কেরবার ঘটালেন সবচেয়ে বড় অঘটন। প্রথম সেট জিতেই ইতিহাস গড়ার আভাস দেন তিনি। দ্বিতীয় সেট জিতে অবশ্য ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন সেরেনা। কিন্তু তৃতীয় ও শেষ সেটে সপ্তম বাছাই এই জার্মান তারকার উজ্জ্বীবিত টেনিসের সামনে প্রতিরোধ গড়তে পারলেন না।

শেষ পর্যন্ত ৬-৪, ৩-৬, ৬-৪ গেমে জিতে ক্যারিয়ারে প্রথম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতলেন ২৮ বছর বয়সী এই খেলোয়াড়। মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় শনিবারের ফাইনালে নিশ্চিতভাবেই ফেভারিট ছিলেন ২১টি একক গ্র্যান্ড স্ল্যাম জেতা সেরেনা। তার প্রতিপক্ষ কেরবার এবারই প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেছিলেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top