সকল মেনু

সিঙ্গাপুর ফেরত ১৪ জন আনসারুল্লাহর অনুসারী

bangladeshi1453373854নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২১ জানুয়ারী : সিঙ্গাপুরে আটকের পর বাংলাদেশে ফেরত পাঠানো ২৬ জনের মধ্যে ১৪ জন আনসারুল্লাহ বাংলা টিমের অনুসারী।

তাদের সঙ্গে কথা বলে ও তথ্য যাচাই-বাছাই করে এটা নিশ্চিত হয়েছে গোয়েন্দা পুলিশ। যদিও সিঙ্গাপুরের পুলিশ সন্দেহ করছে, তারা আল-কায়েদা ও ইসলামিক স্টেটের সঙ্গে জড়িত।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম জানান, এ দেশে আসার পর তাদের সঙ্গে একাধিকবার কথা বলেছেন সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন। এরপর তাদের পরিবারের লোকজনের সঙ্গেও কথা বলা হয়। এ থেকে তারা আনসারুল্লার সঙ্গে ১৪ জনের সম্পৃক্ততার বিষয়ে জানতে পারেন।

তিনি বলেন, বাকিদের ব্যাপারে তেমন কোনো তথ্য এখনও পাওয়া যায়নি। তারা সবাই গোয়েন্দা নজরদারিতে আছে। তারা মূলত শ্রমিক পরিচয়ে ওই দেশে যায়। তারা বাংলাদেশে সশস্ত্র জিহাদের পরিকল্পনা করছিল বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। তবে এই মুহূর্তে ওই ১৪ জনের নাম বলা যাচ্ছে না।

একটি গোয়েন্দা সূত্র জানায়, ১৯ জানুয়ারী এই ১৪ জনকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। তাদের প্রত্যেকের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম আমিনুল হক।

সিঙ্গাপুর পুলিশ গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে গত ১৬ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন আল-কায়েদা ও ইসলামিক স্টেটের (আইএস) অনুগত সন্দেহে ২৭ বাংলাদেশিকে আটক করে। এদের মধ্যে ২৬ জনকে বাংলাদেশে ফেরত পাঠায় সিঙ্গাপুর। আটককৃতরা সেখানে নির্মাণ শিল্পে কাজ করত।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top