সকল মেনু

২ জিবি র‍্যামের নকিয়া ফোনে ৩৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা

1453282490প্রযুক্তি ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২০ জানুয়ারী : গত কয়েক বছরে সেলফি নিয়ে সারা বিশ্বে বেশ বড় রকমের একটা উন্মাদনা তৈরি হয়েছে। যে কারণে এখন স্মার্টফোন কেনার আগে ব্যবহারকারী ফ্রন্ট ক্যামেরাকে গুরুত্ব দেন বেশি। আর সেলফিপ্রেমী গ্রাহকদের মন জয় করতে ৩৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার স্মার্টফোন আনতে কাজ করছে নকিয়া।

আনুষ্ঠানিকভাবে স্মার্টফোন বাজারে ফেরার আগেই নানা চমক জাগানিয়া কনসেপ্ট স্মার্টফোন নিয়ে কাজ শুরু করেছে নকিয়া। ‘নকিয়া ১০০৮’ মডেলের নতুন ফোনটিও তেমনই এক ডিভাইস।

২০১৩ সালের এপ্রিলের দিকে এক চুক্তির মাধ্যমে মাইক্রোসফটের কাছে মোবাইল বিভাগ বিক্রি করে নকিয়া। এরপর দুই বছরের জন্য নকিয়া নাম ব্যবহার করে হ্যান্ডসেট বাজারে আনার অধিকার হারায় প্রতিষ্ঠানটি। মাইক্রোসফটের সাথে নকিয়ার চুক্তি অনুযায়ী, ২০১৬ সালের চতুর্থ প্রান্তিক পর্যন্ত ব্র্যান্ড নাম ব্যবহার করে হ্যান্ডসেট তৈরি করতে পারবে না নকিয়া। সে কারণে ধারণা করা হচ্ছে, ‘নকিয়া ১০০৮’ কিনতে হলে চলতি বছরের চতুর্থ প্রান্তিক পর্যন্ত অপেক্ষা করতে হবে।

‘নকিয়া ১০০৮’ –তে ৪.৫ ইঞ্চির পিউরমোশন এইচডি ডিসপ্লে থাকবে। এতে স্ন্যাপড্রাগন ৬০০ চিপসেট ব্যবহার করা হবে। ২ জিবি র্যালমের ফোনটিতে ৩২ জিবি বিল্ট ইন মেমোরি থাকবে।

ডিভাইসটি উইন্ডোজ ৮ এর ব্লু এডিশনে চলবে। তবে এর একটি অ্যান্ড্রয়েড সংস্করণও থাকবে।

এতে ৩৮ মেগাপিক্সেলের টুইস্ট ক্যামেরা থাকবে, যা দিয়ে সামনে পেছনে একই রেজ্যুলেশনে ছবি তোলা যাবে। ক্যামেরায় আবার ৩এক্স অপটিক্যাল জুম থাকবে।

হালকাপাতলা ওজনের এই ফোনে ৩২০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি থাকবে, যা দীর্ঘ সময় ব্যাকআপ সুবিধা দেবে। এতে ওয়্যারলেস চার্জিং প্রযুক্তিও থাকবে।

স্মার্টফোনটির আর কোনো তথ্য পাওয়া যায়নি।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top