সকল মেনু

শাহরাস্তি পৌরসভায় আ’লীগ-বিএনপি’র চূড়ান্ত

index নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: চাঁদপুরের শাহরাস্তি পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও সংসদের বাইরে থাকা বিরোধী দল বিএনপি। এ পৌরসভায় বিএনপি মনোনয়ন দিয়েছে গত নির্বাচনের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র মোস্তফা কামালকে। আর গতবারের প্রার্থী মোশারফ হোসেন পাটওয়ারীকে বাদ দিয়ে এবার আওয়ামী লীগের টিকিট বাগিয়ে নিয়েছেন নতুন প্রার্থী হাজী আব্দুল লতিফ।
এ দু’ প্রার্থীকে দলীয় মনোনয়ন দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সুজিত রায় নন্দী এবং জেলা বিএনপি আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।
তারা জানান, মোস্তফা কামাল উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এবং আব্দুল লতিফ জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির আহ্বায়ক। এ দু’ প্রার্থীকে কেন্দ্রীয়ভাবেই দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে।
আওয়ামী লীগের প্রার্থী হাজী আব্দুল লতিফ বলেন, দলীয় মনোনয়নপত্র আমি হাতে পেয়েছি। আমাকে দলীয় মনোনয়ন দেয়ায় জননেত্রী শেখ হাসিনার কাছে আমি কৃতজ্ঞ।
এর আগে গত ৩০ ডিসেম্বর চাঁদপুর জেলার ৫টি পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়েছে। গেজেটে ওয়ার্ড জটিলতার কারণে ওই তারিখে শাহরাস্তি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়নি। যথাসময়ে নির্বাচন হওয়ার লক্ষ্য নিয়ে শাহরাস্তি পৌরসভার সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা প্রচারনায়ও শুরু করেন। হঠাৎ তফসিল ঘোষণা না হওয়ায় প্রার্থীরা প্রচার বন্ধ করে দেন।
এরপর গত ১৫ জানুয়ারি শাহরাস্তি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার তথ্য জানান চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান।
ঘোষিত তফসিল অনুযায়ী, ২০ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ২১ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই। ২৯ জানুয়ারি প্রত্যাহার এবং প্রতীক বরাদ্দ হবে আগামী ৩০ জানুয়ারি এবং আগামী ১৫ ফেব্র“য়ারি ভোট গ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top