সকল মেনু

রাব্বীর অভিযোগ মামলা হিসেবে নেয়ার নির্দেশ

1453112156নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৮ জানুয়ারী :  পুলিশি নির্যাতনের ঘটনায় কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীর করা লিখিত অভিযোগ ‘এফআইআর’হিসেবে গ্রহণ করতে মোহাম্মদপুর থানার ওসিকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সেই সঙ্গে রাব্বীকে হেফজতে নিয়ে নির্যাতন কেন অসাংবিধানিক হবে না- তাও জানতে চেয়েছে আদালত।

সুপ্রিম কোর্টের দুই আইনজীবী ও এক গণমাধ্যমকর্মীর করা একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের বেঞ্চে সোমবার এই রুল জারি করে।

হাইকোর্টর রুলে বলা হয়, ব্যাংক কর্তকর্তা গোলাম রাব্বীকে নির্যাতন করায় এসআই মাসুদ শিকদারকে সাময়িক বরখাস্ত নয়, তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা উচিত।

তেজগাঁও পুলিশের উপকমিশনারের কাছে একটি লিখিত অভিযোগ করেছিলেন রাব্বী। সেই লিখিত অভিযোগ এজাহার হিসেবে গণ্য করতেই আদালত নির্দেশ দিয়েছে।

নির্যাতন নিয়ে আদালত যে রুল দিয়েছে- দুই সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, পুলিশের মহা পরিদর্শক, তেজগাঁও পুলিশের উপ কমিশনার, মোহাম্মদপুর থানার ওসি এবং এস আই মাসুদ শিকদারকে তার জবাব দিতে বলা হয়েছে।

তিন আবেদনকারী ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান, এস এম জুলফিকার আলী এবং রেডিও ধ্বনির নিউজ ব্রডকাস্টার জাহিদ হাসানের পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন সহকারী অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

গত ৯ জানুয়ারি রাতে মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পের কাছে বাংলাদেশ ব্যাংকের কমিউনিকেশন্স বিভাগের কর্মকর্তা গোলাম রাব্বীকে আটক করে পুলিশ। পরে তাকে মাদকসেবী বানানোর ভয় দেখিয়ে এসআই মাসুদ অর্থ আদায়ের চেষ্টা করেন বলে অভিযোগ।

ওই অভিযোগ নিয়ে ব্যাপক সমালোচনার মধ্যে পুলিশ কর্তৃপক্ষ ইতোমধ্যে মাসুদ শিকদারকে সাময়িক বরখাস্ত করেছে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top