সকল মেনু

খালেদা জিয়ার বক্তব্য মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার নীলনকশা

1450778094নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২২ ডিসেম্বর :  মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যকে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার নীল নকশার অংশ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ
মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু প্রজন্ম লীগ আয়োজিত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুর রাজ্জাকের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
সভায় প্রধান আলোচক ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
সোমবার মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপারসনের বক্তব্যের কড়া সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া সচেতনভাবে কতজন মুক্তিযোদ্ধা শহীদ হয়েছেন, সে বিষয়ে প্রশ্ন তুলেছেন। পুরো মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের বিতর্কিত করার নীলনকশা হিসেবে তিনি এ ধরনের মন্তব্য করেছেন।
হাছান মাহমুদ বলেন, বেগম জিয়ার বক্তব্য শুনে মনে হচ্ছিল, তিনি ক্লান্ত ও অসুস্থ। তাই বলে পুরো বিএনপি অসুস্থ হতে পারে না। হান্নান শাহ বলেছেন, বঙ্গবন্ধুর কারণে দেশ স্বাধীন হয়েছে। তার কারণেই মিত্রবাহিনী বাংলাদেশ থেকে চলে গেছে। মওদুদ আহমেদ তো বইই লিখেছেন। অথচ তিনি (খালেদা জিয়া) বলছেন ভিন্ন কথা।
বিএনপি চেয়ারপারসনকে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ আবারো শোনার আহ্বান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু আপসকামী হলে পুরো পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে পারতেন। জীবনের ঝুঁকি নিয়ে তাকে জেলে যেতে হতো না।
‘আওয়ামী লীগ মুক্তিযোদ্ধাদের দল নয়’-খালেদা জিয়ার এমন মন্তব্যের জবাবে আওয়ামী লীগের এই নেতা বলেন, সম্ভবত তার (খালেদা জিয়া) কাছে জামায়াত মুক্তিযোদ্ধাদের দল। যে দল মুক্তিযুদ্ধে বিরোধিতা করেছে, মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে অস্ত্র ধরেছে, নির্বিচারে মানুষ হত্যা করেছে, সেই জামায়াতের সঙ্গেই জোট বেঁধেছেন তিনি। আর জামায়াত তো পাকিস্তানের পক্ষে অস্ত্র ধরেছে। সেজন্যই খালেদা জিয়ার কাছে সম্ভবত জামায়াতই মুক্তিযুদ্ধের দল।
সংগঠনের সভাপতি ব্যারিস্টার জাকির আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন আব্দুর রাজ্জাকের পুত্র সংসদ সদস্য নাহিম রাজ্জাক, বলরাম পোদ্দার, হাসিবুর রহমান মানিক, এমএ করিম প্রমুখ।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top