সকল মেনু

ইজতেমায় লাখো মুসল্লির জুমার নামাজ আদায়

80874_468নিজস্ব প্রতিবেদক : বিশ্ব ইজতেমা মাঠে জুমার নামাজ আদায় করেছেন লাখো মুসল্লি। নামাজ শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় মুসল্লির আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে টঙ্গীর তুরাগ তীর।

শুক্রবার বাদ ফজর তাবলীগ জামাতের পাকিস্তানের মাওলানা ইসমাইল মুফতির আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ৫০তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয় দ্বিতীয় পর্বের আনুষ্ঠানিকতা।

সকাল সাড়ে ৯টা পর্যন্ত একটানা বয়ান চলে। পরে বেলা ১১টায় শুরু হয় বয়ান। এরপর শুরু হয় জুমার নামাজের প্রস্তুতি।

এদিকে দ্বিতীয় পর্বের ইজতেমায় মুসল্লিদের জন্য ৩৯টি খিত্তা নির্ধারণ করা হয়েছে। অংশ নিয়েছেন ৩২টি জেলার মুসল্লিরা। ইতিমধ্যে অংশ নিতে সৌদি আরব, পাকিস্তান, ভারত, ইরাক, তুরস্কসহ বিভিন্ন দেশ থেকে কয়েক হাজার মুসল্লি ইজতেমাস্থলে হাজির হয়েছেন।

যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ইজতেমার ময়দানকে ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ইজতেমার সার্বিক নিরাপত্তায় হেলিকপ্টার টহলসহ নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

দ্বিতীয় পর্বের ইজতেমায় আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে আগামী রবিবার।

এর আগে গত ৯ জানুয়ারি শুরু হয় ৫০তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব এবং শেষ হয় ১১ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে। আখেরি মোনাজাত পরিচালনা করেন ভারতের মাওলানা মোহাম্মদ সা’দ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top