সকল মেনু

লাখো মুসল্লির আমিন আমিন ধ্বনিতে শেষ হয় আখেরি মোনাজাত

Ijtema-Munajatনিজস্ব প্রতিবেদক : ক্ষমা ভিক্ষা-আত্মশুদ্ধির পাশাপাশি বিশ্ব শান্তি ও সমৃদ্ধি কামনায় আল্লাহর দরবারে হাত তুলেছেন লাখো মুসল্লি। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে উঠে টঙ্গীর তুরাগ তীর। আখেরি মোনাজাত পরিচালনা করেছেন দিল্লির মাওলানা মোহাম্মদ সা’দ।

এদিকে জনসমুদ্রে পরিণত হয় টঙ্গীর তুরাগ তীর। আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হলো তাবলিগ জামাত আয়োজিত ৫০তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আগামী ১৬ জানুয়ারি শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

এদিকে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ বঙ্গবভন থেকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে এবং বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া অবরুদ্ধ অবস্থায় গুলশান কার্যালয় থেকে আখেরি মোনাজাতে অংশ নেন।

এদিকে আখেরি মোনাজাতে অংশ নিতে দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মুসল্লি যোগ দেন তাবলীগ জামায়াতের সবচেয়ে বড় জমায়েত বিশ্ব ইজতেমা ময়দানে।

ভোর থেকেই রাজধানীর কমলাপুর থেকে বিশেষ ট্রেন এবং আশপাশের এলাকা থেকে বিআরটিসি বাসের ব্যবস্থা করা হয়। তীব্র শীত উপেক্ষা করেই বাস এবং খোলা পিকাপে করেও বিভিন্ন এলাকা থেকে যাত্রা করেন মুসল্লিরা।

ইজতেমা ময়দানে দেশ বিদেশের তাবলীগ জামাতের মুরব্বি ও আলেমরা বয়ান করেছেন। তারা দ্বীনি আমল, আখলাক নিয়ে আলোচনা করেন।

গত শুক্রবার আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় প্রথম পর্ব ইজতেমার আনুষ্ঠানিকতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top