সকল মেনু

চলে গেলেন মাউশি মহাপরিচালক অধ্যাপক মাহাবুবুর রহমান

হটনিউজ ডেস্ক: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মাহাবুবুর রহমান আর নেই (ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বাংলাদেশ সময় আজ শনিবার দুপুর ১২টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, পুত্র, কণ্যাসহ অসংখ্য গুণাগ্রহী রেখে গেছেন।

অধ্যাপক মাহাবুবুর রহমানের মৃত্যুতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন ও কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন।

প্রফেসর মো. মাহাবুবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) সভাপতি সিদ্দিকুর রহমান খান ও সাধারণ সম্পাদক সাব্বির নেওয়াজ। এক বিবৃতিতে তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।মাউশি ডিজির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিসিএস সাধারন শিক্ষা সমিতি, স্বাধীনতা বিসিএস সাধারন শিক্ষা সংসদসহ বিভিন্ন সংগঠন।

এর আগে ১৯ সেপ্টেম্বর বিকালে জ্বরে আক্রান্ত হন অধ্যাপক মাহবুবুর রহমান। পরে পরিস্থিতির অবনতি হলে ওই রাতেই তাকে একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। উন্নত চিকিত্সার জন্য সেখান থেকে নেওয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। গত ২৪ সেপ্টেম্বর তাঁকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সেখানেই চিকিত্সাধীন ছিলেন।

অধ্যাপক মো. মাহাবুবুর রহমান দীর্ঘদিন শিক্ষকতা করেছেন দেশের বিভিন্ন সরকারি কলেজে। ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালনের পর গত জানুয়ারিতে বিসিএস শিক্ষা ক্যাডারের সর্বোচ্চ পদ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের মহাপরিচালক পদের দায়িত্বভার গ্রহণ করেন। মাউশি অধিদপ্তরে অল্প কিছুদিনের মধ্যেই তিনি সবার মন জয় করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top