সকল মেনু

বাংলাবান্ধা বন্দরে গেট ভেঙ্গে পণ্য খালাস: অনিদৃষ্ট কালের জন্য বন্দর বন্ধ ঘোষনা

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : দেশের একমাত্র সম্ভাবনাময় বন্দর পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে সকারি চার্জ (ট্যারিফ) পরিশোধ না করে আজ বৃহস্পতিবার দিবাগত রাতে গেট ভেঙ্গে পণ্য খালাস করেছে ভুটান থেকে আমদানি করা পাথর বোঝাই ১০৩টি ট্রাক। এতে করে বন্দরে সৃষ্টি হয় ক্ষোভ ও উত্তেজনা। অনিদৃষ্ট কালের জন্য স্থলবন্দর বন্ধ ঘোষণা করেছে বন্দর কর্তৃপক্ষ। তবে ইমিগ্রেসন ব্যাবস্থা খোলা। জানা যায়, বন্দরের সকল প্রকার আমদানি রফতানি বন্ধ থাকলেও ইমিগ্রেসন ব্যাবস্থা খোলা থাকছে। আরো জানা যায়, বন্দরের প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীরা নিজের নিরাপত্তার দিক খেয়াল করে রাতারাতি বন্দর ত্যাগ করে। পুরো বন্দর এলাকায় তান্দব সৃষ্টি করে সিএনএফ ও ট্রাক চালকরা। বাংলাবান্ধা ল্যান্ড পোর্ট লিঃ এর সহকারী ম্যানেজার কাজী আল তারিফ জানান, বন্দরে হামলা, লুটপাট ও ভাঙচুরের ঘটনায় আমরা মামলার প্রস্তুতি নিয়েছি। আর সাথে বন্দর অনিদৃষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেছি।

উল্লেখ্য, বাংলাবান্ধা বন্দরে চার্জ (ট্যারিফ) পরিশোধ না করায় বন্দরে সৃষ্টা হয় অচল অবস্থা। বন্দর সূত্রে জানা যায়, সিএন্ডএফ এর কতিপয় এজেন্টরা বন্দর চার্জ প্রায় ২ কোটি ৫০ লাখ টাকা বকেয়া রেখেছে। তাই বন্দর কতৃপক্ষ সিএন্ডএফ এজেন্টদের নতুন করে আমদানি করা পণ্যে বন্দর চার্জ নগদ টাকা পরিশোধ করতে বললে গত বৃহস্পতিবার (৩০ আগষ্ট) থেকে ভুটান থেকে আমদানি করা পাথর বোঝাই ট্রাক গুলো বন্দরে আটকা পরে। আর এতে করে বন্দরে সৃষ্টি হয় অচল অবস্থা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top