সকল মেনু

এলজিআরডি মন্ত্রীর সাথে ডেনিশ প্রতিনিধিদলের সাক্ষাৎ -এলজিআরডি মন্ত্রী

হটনিউজ ডেস্ক: আজ দুপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের সাথে তাঁর সচিবালয়স্থ অফিস কক্ষে বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের বাংলাদেশস্থ দূতাবাসের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত রেফিকা হায়তা-এর নেতৃত্বে ডেনিশ দূতাবাস এবং আরলা ফুডস্-এর ০৫ (পাঁচ) সদস্যবিশিষ্ট প্রতিনিধিদল সাক্ষাৎ করেন।

এ সময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এস এম গোলাম ফারুক, প্রতিনিধিদলের অন্যান্য সদস্য – ডেনিশ দূতাবাসের বাণিজ্যিক উপদেষ্টা জ্যাকব ক্যাহি জেপসেন, আরলা ফুডস্-এর প্রধান নির্বাহী কর্মকর্তা পিডার ট্যুবোর্গ, ব্যবস্থাপনা পরিচালক পিটার হলবার্গ এবং কর্পোরেট প্রধান জালাল খালেদ সহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।সাক্ষাৎকালে ডেনমার্কের প্রতিনিধিদল জানান, ডেনমার্ক আর বাংলাদেশের অর্থনীতি কৃষি নির্ভর। কৃষি খামার ব্যবস্থাপনায় দুই দেশ একসাথে কাজ করতে পারে। বাংলাদেশের প্রোটিনের উৎপাদন বাড়াতে গবাদী পশুর খামার ও দুগ্ধ উৎপাদনে ডেনিশ প্রতিনিধিদল বিনিয়োগ করার আগ্রহ প্রকাশ করেন।এ সময় মন্ত্রী প্রতিনিধিদলকে বাংলাদেশের পল্লী উন্নয়ন ও দারিদ্র বিমোচনে সরকারের গৃহীত ‘একটি বাড়ী একটি খামার’ প্রকল্প সম্পর্কে অবহিত করেন।

মন্ত্রী বলেন, আমরা মৎস্য উৎপাদনে ইতোমধ্যে বিশ্বে ৪র্থ স্থানে রয়েছি। জনগণের প্রোটিন চাহিদা মেটাতে আমরা গবাদী পশু পালনে প্রণোদনা দিচ্ছি। ‘মিল্ক ভিটা’র মাধ্যমে সমবায়ী খামারীদের দুগ্ধ উৎপাদন, প্রক্রিয়াজাত ও বিপননে কাজ করছি। ডেনমার্কের সাথে এ সেক্টরে একসাথে কাজ করলে বাংলাদেশ উপকৃত হবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top