সকল মেনু

এবার খুলনা-৪ উপ-নির্বাচনে এককপ্রার্থী সালাম মুর্শেদী

খুলনা প্রতিনিধি: এবার খুলনা-৪ আসনে (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস সালাম মুর্শেদী একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। রবিবার (২৬ আগস্ট) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এ আসনে একটি মাত্র মনোনয়নপত্র দাখিল করা হয়। আরও দুই জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও তারা জমা দেননি। এরফলে এই উপ-নির্বাচনে একক প্রার্থী সালাম মুর্শেদীই। খুলনা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও খুলনা-৪ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী এ তথ্য নিশ্চিত করেন।

রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তিনজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত আব্দুস সালাম মুর্শেদী মনোনয়নপত্র দাখিল করেন। নির্ধারিত সময়ের মধ্যে জাতীয় পার্টির এস এম আনিসুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) ডা. শেখ হাবিবুর রহমান মনোনয়নপত্র দাখিল করেননি।’ তিনি আরও বলেন, ‘ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ আগস্ট মনোনয়নপত্র বাছাই করা হবে। আর প্রার্থিতা প্রত্যাহারের নির্ধারিত দিন ৪ সেপ্টেম্বর।’

রবিবার সালাম মুর্শেদীর মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কেসিসির নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, বিসিবির পরিচালক শেখ সোহেল, সাবেক এমপি মোল্লা জালাল উদ্দিন, আওয়ামী লীগ নেতা খুলনা চেম্বারের সভাপতি কাজী আমিনুল হক, আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান জামাল, আক্তারুজ্জমান বাবু, হুমায়ূন কবীর ববি, শেখ মো: আকবর আলী, মুন্সী মাহবুব আলম সোহাগ, মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল প্রমুখ।

উল্লেখ্য, খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজা ২৬ জুলাই মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর খুলনা-৪ আসন শূন্য হয়। এ অবস্থায় এ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এ আসনে ২ সেপ্টেম্বর ভোটগ্রহণ করার জন্য নিধারিত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top