সকল মেনু

বিদ্যুৎ ও যোগাযোগের উন্নয়ন হলে গ্রাম আর গ্রাম থাকবে না -এলজিআরডি মন্ত্রী

হটনিউজ ডেস্ক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থার প্রতি খুবই গুরুত্ব দিয়েছেন। প্রতিটি গ্রামকে আমরা যোগাযোগের আওতায় এনেছি। আমরা বিদ্যুতায়নেরও ব্যবস্থা করছি। বিদ্যুৎ আর যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হলে গ্রাম আর গ্রাম থাকবে না, গ্রাম শহরে রূপান্তরিত হবে।মন্ত্রী আজ সচিবালয়স্থ স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ঈদ পরবর্তী প্রথম কর্মদিবসে স্থানীয় সরকার বিভাগ এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন।এসময় পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এস এম গোলাম ফারুক সহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্ট দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, লাখ লাখ মানুষ গ্রামের বাড়ীতে ঈদ করতে গেছেন। প্রয়োজনীয় পরিবহনের অপ্রতুলতা থাকলেও সকলে তাদের বাড়ী যেতে সক্ষম হয়েছে। এ বছর ঈদে মানুষের মধ্যে অভূতপূর্ব উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে।তিনি আরও বলেন, বাংলাদেশের প্রত্যেকটি মানুষের সক্ষমতা বেড়েছে। আমরা সক্ষমতার পরিবেশে বাস করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে দেশের মানুষ অনেক ভালো আছে।মন্ত্রী বলেন, দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে না, এই মন্ত্রণালয়ের সর্ববৃহৎ অধিদপ্তর এলজিইডি-র প্রতিষ্ঠাতা আমি, এটা কেউ অস্বীকার করতে পারবে না। অনেক সংগ্রাম ও ত্যাগ-তীতিক্ষার মাধ্যমে এই ডিপার্টমেন্টের সৃষ্টি এবং এই ডিপার্টমেন্টের সৃষ্টি হয়েছিল বলেই আজকে কোন গ্রাম আর গ্রাম নেই। দেশের প্রায় প্রতিটি গ্রামে আজ যাতায়াত ব্যবস্থা আছে।

মন্ত্রী বলেন, বাংলাদেশে এখন দুটি সরকার। একটা কেন্দ্রীয় সরকার, আরেকটা হচ্ছে স্থানীয় সরকার। স্থানীয় সরকারের কর্মকর্তা-কর্মচারীবৃন্দের মাধ্যমে উন্নয়নের মূল কথাটি তুলে ধরতে আমরা সক্ষম হয়েছি এবং জনগণকে এই উন্নয়নের ধারায় সম্পূর্ণ একনিষ্ঠভাবে সম্পৃক্ত করতে সক্ষম হচ্ছি। আমরা দেশের পৌরসভাবিহীন উপজেলাসমূহকে শহরে পরিণত করতে দেড় হাজার কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছি। এ প্রকল্প বাস্তবায়িত হলে সারা দেশে সুষম নাগরিক সুবিধা নিশ্চিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top