সকল মেনু

দৃষ্টি প্রতিবন্ধী বিতার্কিকদের সাথে এটিএন বাংলার চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ

হটনিউজ ডেস্ক: এটিএন বাংলা ও ডিবেট ফর ডেমোক্রেসি’র যৌথ আয়োজনে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে শুরু হওয়া বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এক প্রতিনিধি দল এটিএন বাংলা ও এটিএন নিউজ এর চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের সাথে সৌজন্যে সাক্ষাৎ করেন। প্রতিযোগিতার আয়োজক সংগঠন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ প্রতিনিধি দলের নেতৃত্ব প্রদান করেন। ‘যুক্তির আলোয় দেখি’ শিরোনামে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ইডেন মহিলা কলেজ, বদরুননেছা মহিলা কলেজ ও পাবনার শহীদ বুলবুল কলেজসহ দেশের শীর্ষ স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। এবারের প্রতিযোগিতার স্লোগান “অন্য দৃষ্টিতে আমার পৃথিবী”। সাক্ষাৎকালে প্রতিনিধি দলের বিতার্কিকরা এটিএ বাংলা ও এটিএ নিউজ এর চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানকে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে এমন একটি প্রতিযোগিতা অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
সাক্ষাৎকালে ড. মাহফুজুর রহমান এই প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দলকে নগদ ১ লক্ষ টাকা, রানার আপ দলকে ৫০ হাজার এবং তৃতীয় স্থান অধিকারী দলকে ২৫ হাজার টাকা টাকা পুরস্কার হিসেবে দেওয়ার প্রতিশ্রুতি দেন। এ ছাড়াও আসন্ন ঈদ উল ফিতরে দৃষ্টি প্রতিবন্ধী বিতার্কিকদের নিয়ে একটি বিশেষ অনুষ্ঠান করার ঘোষণা দেন।ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেছেন, এই বিতর্ক প্রতিযোগিতায় প্রতিবন্ধীদের নানাবিধ সমস্যা, তাদের নিয়ে সামাজিক দৃষ্টিভঙ্গি, পরিবার ও রাষ্ট্রের দায়িত্ব এসব বিষয়সমূহ স্থান পাচ্ছে। এই রিয়েলিটি শো’তে প্রতিবন্ধীদের হাসি-কান্না, সুখ-দুঃখ, ব্যথা- বেদনার গল্প গাঁথা ফুটে উঠছে। মূলত প্রতিবন্ধীদের প্রতি পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় সচেতনতা বৃদ্ধির প্রয়াস হিসেবেই এই আয়োজন। এতে করে দৃষ্টি প্রতিবন্ধীদের উন্নয়নের মূল ধারায় আনয়নের মাধ্যমে টেকসই উন্নয়ন আরো ত্বরান্বিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top