সকল মেনু

সৌদি সরকার’র বাংলাদেশ সেনাবাহিনী প্রধান’কে বিশেষ সম্মাননা প্রদান

হটনিউজ ডেস্ক: যৌথ সামরিক অনুশীলন গালফ্ শিল্ড গত ১৬ এপ্রিল ২০১৮ তারিখে সৌদি আরবের দাম্মাম-এ সমাপ্ত হয় যা গত ১৮ মার্চ ২০১৮ তারিখে শুরু হয়।অনুশীলনে সর্বমোট ২৩ টি দেশের সামরিক বাহিনীর সদস্যরা অংশগ্রহণ করে। অংশগ্রহণকৃত দেশসমূহের মধ্যে রয়েছে-যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, বাংলাদেশ, বাহরাইন, কাতার, কুয়েত, মিসর, জর্ডান, সুদান, মৌরিতানিয়া, মালয়েশিয়া, পাকিস্তান, চাদ, জিবুতি, নাইজার, কমরোস, আফগানিস্তান, ওমান, গায়ানা, তুরস্ক ও বুরকিনাফেসো।  বাংলাদেশ সামরিক বাহিনীর ১৮ সদস্যের দল (সেনাবাহিনী-১২, নৌবাহিনী-০৩,বিমানবাহিনী-০৩) অনুশীলনে অংশগ্রহণ করে। যৌথ সামরিক অনুশীলনে অংশগ্রহণকারী বাংলাদেশের সামরিক সদস্যরা মূলত পর্যবেক্ষণ এবং অনুশীলন পরিকল্পনার সাথে সম্পৃক্ত ছিলেন। অনুশীলন গালফ্ শিল্ড এর সমাপনী অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী, সেনাবাহিনী প্রধানসহ অংশগ্রহণকারী দেশসমূহের রাষ্ট্রপ্রধান ও বাহিনী প্রধানগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইতিপূর্বে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান’কে সৌদি সরকারের ডেপুটি ডিফেন্স মিনিস্টার কর্তৃক ”বাদশাহ আবদুল আজিজ মেডেল অব এক্সিলেন্স” প্রদান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top