সকল মেনু

জাতীয় জাদুঘর মিলনায়তনে পাটের কবিতা কবিতায় পাট

হটনিউজ ডেস্ক: সোনালী আশঁ পাটের গৌরব গাাঁথা ইতিহাস , ঐতিহ্য আর সম্ভাবনা কবিতার মধ্য দিয়ে তুলে ধরলেন দেশ বরেণ্য ৫০ জন কবি।  “জাতীয় পাট দিবস-২০১৮” উদযাপন উপলক্ষে রাজধানীর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আয়োজন করা হয় পাট নিয়ে কবিদের কবিতার আসর। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, সোনালী আশঁ পাটের হারানো গৌরব ফিরিয়ে আনার পাশাপাশি নতুন প্রজন্মের কাছে পাটের ঐতিহ্য তুলে ধরতে কবিসহ সকল সাংস্কৃতিক কর্মীদের এগিয়ে আসতে হবে। বিশেষ অতিথির বক্তৃতায় বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, সোনালী আঁশ পাটের হরানো গৌবর ফিরিয়ে আনতে পাটপণ্যের ব্যবহার বাড়ানোর পাশাপাশি ও আধুনিকায়ন জরুরি। তিনি বলেন, পাটের হারানো গৌরব ফিরিয়ে আনার পাশাপাশি পাটের বহুমুখী ব্যবহার নিশ্চিত করতে বর্তমান সরকার বদ্ধ পরিকর।

 

পাট নিয়ে কবিদের কবিতাপাঠের আসরে স্থান পায় কবি নির্মলেন্দু গুণ, আসাদ চৌধুরী, অসিম সাহা, নুরুল হুদা, কাজী রোজী, নাসির আহমেদ, জেসমিন নাহার, শামীম আরা স্মৃতিসহ দেশ বরেণ্য ৫০ জন কবির পাট নিয়ে কবিতা। পাটের কবিতা আবৃত্তি করেন মাহিদুল ইসলাম ও রূপা চৌধুরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top