সকল মেনু

দেশ আরো এগিয়ে যাবে আ’লীগ ক্ষমতায় থাকলে : প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক : দেশে গণতন্ত্রের সুস্থ ধারাবাহিকতা বজায় রাখার ওপর গুরুত্বারোপ করে প্রধানন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতায় থাকলে দেশ আরো এগিয়ে যাবে। আমরা বাংলাদেশে গণতন্ত্রের সুস্থ ধারাবাহিকতা বজায় রাখতে চাই। এতে দেশ সামনের দিকে এগিয়ে যাবে।’ আজ বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গণভবনে আয়োজিত যুব মহিলা লীগের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। এসময় প্রধানন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ যদি রাষ্ট্রক্ষমতায় থাকে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাবে এবং সাংবিধানিক ধারাবাহিকতা বজায় থাকবে।’ দেশে প্রকৃত উন্নয়নের কথা উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, তাঁর দল অন্তরের টানে এবং জনগণের কল্যাণে কাজ করে। কিন্তু ক্ষমতার ধারাবাহিকতা না থাকলে প্রকৃত উন্নয়ন সম্ভব নয়।

তিনি বলেন, ‘আমাদের রাজনীতির প্রধান লক্ষ্য হচ্ছে শোষিত, বঞ্চিত শ্রমিক শ্রেণীর ভাগ্য পরিবর্তন।’ অন্যদিকে বিএনপি যখন ক্ষমতায় আসে জনগণের অবস্থা উন্নয়নের পরিবর্তে অবনতি হয়। জনগণের মৌলিক অধিকার এবং দেশে শান্তি থাকে না। এটি এখন জনগণের কাছে পরিষ্কার।

শেখ হাসিনা বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন তারা কোন নিয়ম-কানুন মানতে চায়নি। তারা যখন সংসদে বিরোধী দলে ছিল তখন তাদের সংসদ সদস্যরা অশ্লীল ভাষা ব্যবহার করতেন।

সংসদ নেতা শেখ হাসিনা বলেন, বর্তমানে বিরোধী দল সংসদে বিএনপির মতো অশ্লীল ভাষা ব্যবহার করে না। এর ফলে সংসদ সম্পর্কে জনগণের মনে যে নেতিবাচক মনোভাব সৃষ্টি হয়েছিল তার পরিবর্তন হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে সংসদে গঠনমূলক আলোচনা হয় এবং সংবিধান অনুযায়ী যে কোন বিলের ওপর শোভন কথাবার্তা হয়। দেশের জনগণ এর সুফল পাচ্ছে।

যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিলও বক্তৃতা করেন। এর আগে যুব মহিলা লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সংগঠনের ঢাকা উত্তর ও দক্ষিণ শাখার নেতৃবৃন্দ প্রধানন্ত্রীকে ফুলের তোড়া উপহার দেন।
আ’লীগ ক্ষমতায় থাকলে দেশ আরো এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী প্রিন্ট ঢাকা, ০৬ জুলাই, এবিনিউজ : দেশে গণতন্ত্রের সুস্থ ধারাবাহিকতা বজায় রাখার ওপর গুরুত্বারোপ করে প্রধানন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতায় থাকলে দেশ আরো এগিয়ে যাবে। আমরা বাংলাদেশে গণতন্ত্রের সুস্থ ধারাবাহিকতা বজায় রাখতে চাই। এতে দেশ সামনের দিকে এগিয়ে যাবে।’ আজ বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গণভবনে আয়োজিত যুব মহিলা লীগের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। এসময় প্রধানন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ যদি রাষ্ট্রক্ষমতায় থাকে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাবে এবং সাংবিধানিক ধারাবাহিকতা বজায় থাকবে।’ দেশে প্রকৃত উন্নয়নের কথা উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, তাঁর দল অন্তরের টানে এবং জনগণের কল্যাণে কাজ করে। কিন্তু ক্ষমতার ধারাবাহিকতা না থাকলে প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। তিনি বলেন, ‘আমাদের রাজনীতির প্রধান লক্ষ্য হচ্ছে শোষিত, বঞ্চিত শ্রমিক শ্রেণীর ভাগ্য পরিবর্তন।’ অন্যদিকে বিএনপি যখন ক্ষমতায় আসে জনগণের অবস্থা উন্নয়নের পরিবর্তে অবনতি হয়। জনগণের মৌলিক অধিকার এবং দেশে শান্তি থাকে না। এটি এখন জনগণের কাছে পরিষ্কার। শেখ হাসিনা বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন তারা কোন নিয়ম-কানুন মানতে চায়নি। তারা যখন সংসদে বিরোধী দলে ছিল তখন তাদের সংসদ সদস্যরা অশ্লীল ভাষা ব্যবহার করতেন। সংসদ নেতা শেখ হাসিনা বলেন, বর্তমানে বিরোধী দল সংসদে বিএনপির মতো অশ্লীল ভাষা ব্যবহার করে না। এর ফলে সংসদ সম্পর্কে জনগণের মনে যে নেতিবাচক মনোভাব সৃষ্টি হয়েছিল তার পরিবর্তন হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে সংসদে গঠনমূলক আলোচনা হয় এবং সংবিধান অনুযায়ী যে কোন বিলের ওপর শোভন কথাবার্তা হয়। দেশের জনগণ এর সুফল পাচ্ছে। যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিলও বক্তৃতা করেন। এর আগে যুব মহিলা লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সংগঠনের ঢাকা উত্তর ও দক্ষিণ শাখার নেতৃবৃন্দ প্রধানন্ত্রীকে ফুলের তোড়া উপহার দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top