সকল মেনু

এবার ভারত-পাকিস্তান ফাইনাল ম্যাচ ঘিরে ২ হাজার কোটির বাজি !

ক্রীড়া ডেস্ক: ভারত-পাকিস্তানের ‘সাধারণ’ ম্যাচ যেখানে উত্তেজনার আগুন ছড়ায় ক্রিকেটের অলিগলিতে, সেখানে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের ফাইনালে উত্তেজনার পারদ কোথায় উঠতে পারে, সেটা বলার খুব বেশি দরকার পড়ে না। ওভালে রোমাঞ্চের রেণু ছড়াতে থাকা এই ফাইনাল বাজিকরদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে। মোটা অঙ্কের টাকা ‘বিনিয়োগ’ করছে তারা, ভারতীয় রুপিতে অঙ্কটা ২০০০ কোটি!

ভারত-পাকিস্তানের ম্যাচে প্রায় ২০০০ কোটি রুপির বাজি হচ্ছে বলে খবর ভারতীয় সংবাদ মাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’র! হ্যা, চোখ কপালে ওঠার মতই খবর বটে। অাজ শনিবার টাইমস অব ইন্ডিয়া তাদের এক খবরে ছেপেছে, অল ইন্ডিয়া গেমিং ফেডারেশন (এআইজিএফ) জানিয়েছে মোটা অঙ্কের এই বাজিতে শিরোপা জেতার লড়াইয়ে ফেভারিট ভারত।

‘বেটফেয়ার’ ওয়েবসাইটের উদ্ধৃতিও ছেপেছে ‘টাইমস অব ইন্ডিয়া’। যেখানে জানানো হয়েছে, ‘ভারতের পক্ষে ১০০ রুপির বাজি ধরলে পাওয়া যাবে ১৪৭ রুপি, আর পাকিস্তানের পক্ষে ৩০০ রুপি পাওয়া যাবে প্রতি ১০০ রুপিতে।’ অর্থাৎ, বাজিকরদের বিচারে ভারতের পক্ষেই জয়ের পাল্লা ভারি।

অন্যদিকে, ভারত-পাকিস্তান ফাইনালে সবকিছুতেই আগুন! মাঠের লড়াইয়ের আগে লেগে গেছে টাকার যুদ্ধটাও। বিজ্ঞাপনের কথাটাই ধরুন না। ভারতে চ্যাম্পিয়নস ট্রফি সম্প্রচার করছে ‘স্টার স্পোর্টস’, ফাইনাল ম্যাচের জন্য তারা বিজ্ঞাপনের দাম বাড়িয়ে দিয়েছে প্রায় ১০ গুণ! সংবাদ সংস্থা ‘রয়টার্স’-এর খবর, ফাইনাল ম্যাচের প্রতি ৩০ সেকেন্ডের বিজ্ঞাপনের জন্য প্রতিষ্ঠানকে দিতে হবে ১ কোটি রুপি। যেখানে অন্য সময় দিতে হয় ১০ লাখ রুপি। বিজ্ঞাপনের দাম বাড়ালেও চাহিদা কিন্তু আকাশমুখী। ইতিমধ্যে প্রায় সব ‘স্লট’ বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছে ‘স্টার স্পোর্টস’-এর একটি সূত্র।

প্রসঙ্গত, আগামীকাল রবিবারের ফাইনাল দেখতে মুখিয়ে আছে গোটা ক্রিকেট বিশ্ব। তা তো হবেই। ১০ বছর পর আইসিসির কোনও টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হচ্ছে যে ভারত-পাকিস্তান। তবে ৫০ ওভারের টুর্নামেন্টে এবারই প্রথম সাক্ষাৎ চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের। মাঠের বাইরের লড়াই কিন্তু শুরু হয়ে গেছে আগেই, অপেক্ষা এখন আসল লড়াইয়ের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top