সকল মেনু

নতুন ক্ষেত্রে কাজ করতে বাংলাদেশ-ভারত আগ্রহী

  হটনিউজ ডেস্ক: নতুন নতুন ক্ষেত্রে কাজ করতে বাংলাদেশ-ভারত দুই পক্ষই সম্মত হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব এম শহিদুল হক। বৃহস্পতিবার রাতে রাজধানীর একটি হোটেলে ভারতের পররাষ্ট্র সচিব এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতের পররাষ্ট্র সচিব বাংলাদেশকে জানিয়েছেন তারা শান্তিপূর্ণ, স্থিতিশীল ও সমৃদ্ধ বাংলাদেশ দেখতে চান।

ভারতের পররাষ্ট্র সচিব এস জয়শঙ্কর বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তার হাতে ভারতে রাষ্ট্রীয় সফরের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তরফ থেকে একটি আনুষ্ঠানিক আমন্ত্রণপত্র তুলে দেন। এরপর রাতে দুই পররাষ্ট্র সচিব প্রধানমন্ত্রীর সফরের এজেন্ডা কী হবে এবং প্রোগ্রাম কী হবে সেবিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

এদিকে ভারতীয় দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই পররাষ্ট্র সচিব নিরাপত্তা ও সীমান্ত ব্যবস্থাপনা, বাণিজ্য, বিদ্যুৎ, জ্বলানি, শিপিং, রেলওয়ে ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top