সকল মেনু

নাসিক নির্বাচন: শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

ncc-election_51429হটনিউজ২৪বিডি.কম : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ হচ্ছে আগামীকাল মঙ্গলবার মধ্যরাতে। তাই গণসংযোগ ও প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন তারা। প্রার্থীদের পক্ষে মাইকের প্রচারণায় সরগরম হয়ে উঠেছে নির্বাচনী এলাকা। চায়ের দোকান, বাসস্ট্যান্ড, পাড়া-মহল্লার অলিগলিতে একই আওয়াজ ‘প্রার্থীদের পক্ষে ভোট চাই’।

নিয়ম অনুযায়ী, ২০ ডিসেম্বর মধ্যরাত থেকে সব ধরনের প্রচার-প্রচারণা বন্ধ বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার। এ অবস্থায় শেষ মুহূর্তের প্রচারণায় সরগরম হয়ে উঠেছে পুরো নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকা। বিভিন্ন দলের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। নির্বাচনী দৌড়ে প্রধান হয়ে ওঠা দুই বড় দলের মেয়র প্রার্থীর প্রচার শিবির কাটাচ্ছে ব্যস্ত সময়। গতকালও বিভিন্ন ওয়ার্ডে প্রচারণা চালিয়েছেন তারা। অন্যদিকে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশ নগরীর বিভিন্ন স্থানে রোভাস্ট অভিযান শুরু করেছে।

বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান গতকাল সকাল ১০টার দিকে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের নবীগঞ্জ, চেরাপাড়া, কাইতাখালীসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন। ভোটাদের বাড়ি বাড়ি গিয়ে তিনি ধানের শীষে ভোট দিয়ে তাকে জয়ী করার আহ্বান জানান। পরে ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডেও গণসংযোগ করেন তিনি।

গণসংযোগকালে সাখাওয়াত হোসেন সাংবাদিকদের বলেন, আমাদের পদ্ধতিতে আমরা নির্বাচন পরিচালনা করছি। আমরা ২৭টি ওয়ার্ডেই টিম ভাগ করে দিয়েছি। এক ওয়ার্ডের লোক আরেক ওয়ার্ডে যেতে পারবে না। সে হিসেবে প্রত্যেক ওয়ার্ডে দেখবেন একযোগে প্রচারণা চলছে। আমি এখানে মিছিল করছি, একই সময়ে ১ নম্বর ওয়ার্ডেও মিছিল হচ্ছে, নির্বাচনী কার্যক্রম চলছে। সুতরাং আমরা সমন্বিত প্রয়াস চালাচ্ছি। সব ভোটারের দ্বারে দ্বারে যাতে যেতে পারি, সে চেষ্টা চালাচ্ছি। আমরা এরই মধ্যে সব ভোটারের কাছে পৌঁছতে সক্ষম হয়েছি। আমার সঙ্গে একটু হাঁটলেই দেখবেন ভোটাদের উচ্ছ্বাস ও আবেগ। এ আবেগ-উচ্ছ্বাস হলো ধানের শীষের পক্ষে, আমার পক্ষে। এ সময় তিনি আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় প্রভাব বিস্তারের অভিযোগ তোলেন।

এদিকে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী ডা. সেলিনা হায়াত্ আইভী গতকাল সকালে নগরীর ১১ নম্বর ওয়ার্ডের খানপুর বাজার এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি বলেন, নারায়ণগঞ্জে একটি সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন হলে নৌকার বিজয় নিশ্চিত। আমি একটি কথাই বলব, যত ধরেনের আলোচনাই হোক না কেন, ইসি যদি শক্ত ভূমিকা পালন করে, আর আইন-শৃঙ্খলা বাহিনী যদি তত্পর থাকে, তাহলে কারো কোনো ক্ষমতা নেই এখানে কলকাঠি নাড়ার।

বিএনপি প্রার্থীর করা ‘প্রভাব বিস্তার’-এর অভিযোগ সম্পর্কে তিনি বলেন, সরকারি দলের প্রার্থী হিসেবে কোনো রকম ‘পক্ষপাতিত্ব’ ও ‘ফেভার’ তিনি চান না। তবে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মুহাম্মদ সরাফত উল্লাহ বদলি চান তিনি।

এদিকে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতারে শনিবার রাতে ‘রোভাস্ট’ অভিযান শুরু করেছে পুলিশ। শনিবার রাতে নগরীর সিরাজদৌল্লাহ সড়কে একজন পরিদর্শকের নেতৃত্বে ৩০ জন পুলিশের একটি দল সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত বিভিন্ন যানবাহনে তল্লাশি চালিয়েছে। একইভাবে পরদিন সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত তারা অভিযান চালায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top