সকল মেনু

দ্রুতই খুলে দেয়া হবে ব্রিটিশ কাউন্সিল : হাইকমিশনার

দ্রুতই খুলে দেয়া হবে ব্রিটিশ কাউন্সিল : হাইকমিশনারহটনিউজ ডেস্ক:  বর্তমানে ঢাকায় দুটিসহ দেশে ব্রিটিশ কাউন্সিলের চারটি অফিস রয়েছে। তবে বর্তমানে সবগুলোর কার্যক্রম সাময়িক বন্ধ রয়েছে। তবে ব্রিটিশ কাউন্সিলের কার্যক্রম যতদ্রুত সম্ভব খুলে দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেইক। রবিবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এসময় তিনি নিরাপত্তা নিয়ে যুক্তরাজ্য-বাংলাদেশ একসঙ্গে কাজ করবে এমন কথাও বলেন।

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে সাক্ষাত শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানান, সন্ত্রাস ও জঙ্গি মোকাবেলায় বাংলাদেশ সরকারের নেয়া পদক্ষেপগুলো জানতে চেয়েছে যুক্তরাজ্য। মন্ত্রণালয়ের পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনীর কাজগুলো তাদের সামনে তুলে ধরা হয়েছে। আমরা বলেছি, ‘আপাতত গোয়েন্দা তথ্য দিয়ে সহযোগিতা করুন।’

ব্রিটিশ কাউন্সিল বন্ধের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অবকাঠামোগত সমস্যার কারণেই ব্রিটিশ কাউন্সিল নিজেই অফিস বন্ধ করেছে। তবে এতে শিক্ষার্থীদের ক্লাসের কিছু সমস্যা হলেও পরীক্ষার কোনো সমস্যা হবে না।

উল্লেখ্য, নিরাপত্তার কারণ দেখিয়ে গত ২৭ জুলাই বাংলাদেশে সাময়িকভাবে সব অফিস বন্ধ ঘোষণা করে ব্রিটিশ কাউন্সিল।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top