সকল মেনু

বিদেশী হত্যার ঘটনায় কয়েকটি দেশের দূতাবাসের রেড এলার্ট জারি বাড়াবাড়ি : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত -ফাইল ফটো
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত -ফাইল ফটো

সিলেট, ২২ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত দু’জন বিদেশী নাগরিক হত্যাকান্ডের ঘটনায় বাংলাদেশে কয়েকটি দেশের দূতাবাসের রেড এলার্ট জারিকে বাড়াবাড়ি হিসেবে অভিহিত করেন।
তিনি বলেন, ‘তাদের এই বাড়াবাড়ি ভুল, কারণ দেশে আতঙ্কিত হওয়ার মতো কোনো পরিবেশ সৃষ্টি হয়নি।’
মন্ত্রী আজ বৃহস্পতিবার দুপুরে সিলেটের দক্ষিণ সুরমা গণগ্রন্থাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, আমেরিকায় প্রতিবছর অনেক বেশি মানুষ মারা যায়। তাদের মধ্যে অনেক বাঙালিও থাকে। মন্ত্রী প্রশ্নেরচ্ছলে বলেন, যখন আমেরিকায় বাঙালি হত্যার ঘটনা ঘটে তখন তারা কোথায় থাকে?
দু’জন বিদেশী হত্যার কারণে পোশাকখাতে বিদেশীরা বিমুখ হচ্ছে- এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এটা একটি বিচ্ছিন্ন ঘটনা। এ বিষয়টাকে ইস্যু করা হচ্ছে। দেশে এমন কোনো পরিস্থিতি হয়নি যে তার প্রভাব গার্মেন্টস সেক্টর বা অর্থনীতিতে পড়বে।
মুহিত বলেন, অর্থবরাদ্দের ক্ষেত্রে আইএমএফ শর্ত দিতেই পারে তবে আমাদের শর্তও তাদের মানতে হবে। তিনি বলেন, আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) বাংলাদেশের জন্য প্রায় ২৬ কোটি মার্কিন ডলার ছাড়ের সাথে যে সংস্কার কর্মসূচি চালিয়ে যেতে সুপারিশ করেছে তা বাংলাদেশ পুরণ করেছে।
দুপুরে মন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ৫০ হাজার বই নিয়ে শুরু হওয়া দক্ষিণ সুরমা গণগ্রন্থাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে সদরখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে মন্ত্রী বলেন, বই হচ্ছে ইতিহাস ও জ্ঞানের ভান্ডার। একটি গ্রন্থাগার শুধু এলাকা বা দেশ নয় পৃথিবীর সম্পদ।
সমাবেশে সভাপতিত্ব করেন দক্ষিণ সুরমা গণগ্রন্থাগারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বাংলা একাডেমি’র ফ্যালো নূরুল ইসলাম। সংস্কৃতিক ব্যক্তিত্ব মো. শামছুল ইসলাম ও যুবনেতা অরুন দেবনাথ সাগরের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সাবেক সংসদ সদস্য জেবুন্নেছা হক, সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, সিলেট মেট্রোপলিটন ইউনির্ভাসিটির সাবেক ভিসি ভাষা সৈনিক অধ্যাপক আব্দুল আজিজ, মদন মোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চেয়ারম্যান মো. মখন মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবন্তী রায়, আওয়ামী লীগ নেতা শামছুল আলম প্রমুখ।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top