সকল মেনু

বেনাপোল-যশোর রুটে চালু হচ্ছে নতুন ট্রেন সার্ভিস

বেনাপোল-যশোর রুটে চালু হচ্ছে নতুন ট্রেন সার্ভিস
বেনাপোল-যশোর রুটে চালু হচ্ছে নতুন ট্রেন সার্ভিস

যশোর, ২০ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : বেনাপোল থেকে সরাসরি যশোরে আরেকটি ট্রেন সার্ভিস চালু হচ্ছে। আজ থেকে ট্রেনটি চলাচল করবে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছেন।
আজ খুলনা থেকে আসা ‘কমিউটার ট্রেনটি’ নতুন নাম নিয়ে সকাল ১০টা ১৫ মিনিটে বেনাপোল থেকে যশোরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। এটি আবার বেলা ১টা ৩০ মিনিটে খুলনার উদ্দেশ্যে বেনাপোল ছেড়ে যাবে বলে বাংলাদেশ রেলওয়ের বেনাপোল স্টেশনের স্টেশন মাস্টার সাইদুজ্জামান নিশ্চিত করেছেন।
তিনি জানান, বর্তমানে খুলনা-বেনাপোলের মধ্যে যশোর হয়ে মাত্র একটি কমিউটার ট্রেন চলাচল করছে। এটি সকাল ৭টায় খুলনা থেকে ছেড়ে এসে সকাল সাড়ে ৯টায় বেনাপোল পৌছায়। ওই ট্রেনটিই আবার খুলনার উদ্দেশ্যে বেনাপোল ছেড়ে যেতো দুপুর ১২ টা ৪৫ মিনিটে, কিন্তু এখন যাবে বেলা ১টা ৩০ মিনিটে। তবে খুলনা থেকে ছেড়ে আসার সময়সূচীর কোন পরিবর্তন হয়নি।
বেনাপোলের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনের একজন নেতা মশিয়ার রহমান বলেন, যশোর-বেনাপোলের মধ্যে আরো একটি ট্রেন চলাচলের জন্য দীর্ঘদিন দাবি জানিয়ে আসছিলেন বেনাপোলসহ যশোরের বিভিন্ন সংগঠন। সেই দাবিটি আজ পূরণ হতে চলেছে। এতে আমরা খুবই আনন্দিত। নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণির মানুষের একটি বৃহৎ অংশ অল্প টাকায় স্বাচ্ছন্দে ট্রেনে যাতায়াত করে থাকেন। বেনাপোল থেকে যশোরের বাস ভাড়া ৫০ টাকা হলেও ট্রেনের ভাড়া মাত্র ১৭ টাকা। ট্রেনটি চালু হলে সব পেশার মানুষ উপকৃত হবেন বলে তিনি মনে করেন।
ওই ট্রেনের একজন নিয়মিত যাত্রী শার্শার নাভারন ফজিলাতুন নেছা মহিলা কলেজের উপাধ্যক্ষ লায়লা আফরোজা বানু বলেন, দুটি ট্রেন চালু হওয়ায় আমাদের মতো অফিসমুখি যাত্রীরা বেশি উপকৃত হবেন। আমরা নতুন সময়সূচি ও ট্রেন চালুর ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অভিনন্দন জানায়।
মঙ্গলবার থেকে দ্বিতীয় ট্রেন চালু হওয়ায় বেনাপোল থেকে কমিউটার ট্রেন ছাড়ার সময়সূচির কিছুটা পরিবর্তন করা হয়েছে বলে স্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন, ‘৯৫/৯৬ আপ-ডাউন’ নামে নতুন ওই ট্রেনটি মূলত খুলনা থেকে ছেড়ে আসা ট্রেন। ওই ট্রেনটি নতুন নাম নিয়ে বেনাপোল থেকে যশোরের উদ্দেশ্যে ছেড়ে যাবে সকাল ১০টা ১৫ মিনিটে। যশোর পৌছাবে ১১টা ১৫ মিনিটে। ওই ট্রেনটি আবার যশোর থেকে দুপুর ১২টায় বেনাপোলের উদ্দেশ্যে ছেড়ে আসবে, পৌছাবে বেলা ১টায়। এটি আবার বেলা ১টা ৩০ মিনিটে খুলনার উদ্দেশ্যে ছেড়ে যাবে। যশোরে পৌঁছাবে বেলা আড়াইটায়। এরপর যশোর থেকে খুলনার উদ্দেশ্যে ছেড়ে যাবে বেলা ৩টা ৭ মিনিটে। আর খুলনায় পৌঁছাবে বিকেল ৫টায়। ইতোমধ্যে এ সংক্রান্ত সময়সূচি যশোরসহ বিভিন্ন রেলস্টেশনে টাঙিয়ে দেয়া হয়েছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top