সকল মেনু

চীন সফর শেষে স্পিকার ঢাকায় ফিরেছেন

স্পিকার শিরীন শারমিন চৌধুরী -ফাইল ফটো
স্পিকার শিরীন শারমিন চৌধুরী -ফাইল ফটো

ঢাকা, ১৭ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : চীন সফর শেষে স্পিকার ও সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বে সংসদীয় প্রতিনিধি দল আজ ঢাকায় ফিরেছেন।
গত ১৪ থেকে ১৬ অক্টোবর বেইজিংয়ে অনুষ্ঠিত চীনা কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির (সিপিসি) উদ্যোগে সিল্ক রোড বিষয়ে এশিয়ান রাজনৈতিক দল সমূহের বিশেষ সম্মেলনে অংশ নিতে স্পিকারের নেতৃত্বে এ সংসদীয় প্রতিনিধি দল চীন সফরে গিয়েছিলেন।
প্রতিনিধি দলের সদস্য হিসেবে ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদ, সংসদ সদস্য পংকজ নাথ, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ও নূরজাহান বেগম।
স্পিকারকে স্বাগত জানাতে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মা মিংকিয়াং, জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে উপস্থিত ছিলেন।
সফরকালে স্পিকার সম্মেলেনের সমাপনী পর্বে বক্তৃতা করেন। এছাড়াও তিনি চীনের বেইজিংয়ে গ্রেট হল অব পিপলস এ চীনা ভাইস প্রেসিডেন্ট লি ইয়ানচাও এবং চীনের ন্যাশনাল পিপলস কংগ্রেসের স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ঝাং দেইজাং এর সাথে সাক্ষাৎ করেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top