সকল মেনু

বাংলাদেশে পোশাক খাতে শ্রমিক নিরাপত্তায় অনেক অগ্রগতি হয়েছে : বার্নিকাট

মার্কিন রাষ্ট্রদুত মার্শিয়া ব্লুম বার্নিকাট -ফাইল ফটো
মার্কিন রাষ্ট্রদুত মার্শিয়া ব্লুম বার্নিকাট -ফাইল ফটো

গাজীপুর, ১৬ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : মার্কিন রাষ্ট্রদুত মার্শিয়া ব্লুম বার্নিকাট বলেছেন, বাংলাদেশ তৈরী পোশাক খাতে গত আড়াই বছরে বেশ সক্ষমতা অর্জন করেছে। বিশেষত শ্রমিকদের নিরাপত্তার ক্ষেত্রে অনেক অগ্রগতি হয়েছে।
রাষ্ট্রদূত আজ শুক্রবার সকালে গাজীপুরের বোর্ড বাজার এলাকায় ইস্ট ওয়েস্ট শিল্পপার্ক লিমিটেডে শ্রমিক সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মার্শিয়া ব্লুম বার্নিকাট বলেন, বাংলাদেশের শ্রমিক ও তাদের শিশুরা কিভাবে জীবন যাপন করছে আমরা এখানে তা দেখতে এসেছি। আমার দেশ ও আন্তর্জাতিক সম্প্রদায় দেখতে পাচ্ছে যে, শ্রমিকরা তাদের অধিকার পাচ্ছে।
রাষ্ট্রদূত আরো বলেন, বৈশ্বিক ক্রেতারাও জানে যে, কিভাবে একজন শ্রমিক কাজ করছে। এ প্রচেষ্টা তখনই সফল হবে, যখন মালিক ও শ্রমিকরা একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে। পরিবর্তন কখনই সহজ নয়।
নাসরিন রশিদ ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট শিল্পপার্কের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিজিএমইএ-এর সহ-সভাপতি মাহমুদ হাসান খান বাবু, তানভির জেট রশিদ, রুমানা রশিদ ও আওলাদ হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শ্রমিক-কর্মকর্তাদের নার্সারী থেকে কলেজ পর্যন্ত অধ্যয়নরত সন্তানদের মধ্যে থেকে ১১৩ জনকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top