সকল মেনু

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে : ফজলে নূর তাপস

শেখ ফজলে নূর তাপস এমপি -ফাইল ফটো
শেখ ফজলে নূর তাপস এমপি -ফাইল ফটো

ঢাকা, ১৬ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১নং সাব-কমিটির আহবায়ক শেখ ফজলে নূর তাপস এমপি বলেছেন, খাদ্য উৎপাদন টেকসই এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।
আজ শুক্রবার সিরাজগঞ্জ জেলার চান্দাইকোনা খাদ্য গুদাম, বগুড়ার সান্তাহারে নির্মাণাধীন সাইলো এবং বগুড়া জেলার সান্তাহারে খাদ্যগুদাম সরেজমিনে পরিদর্শনকালে তাপস এ কথা বলেন। প্রতিনিধি দল খাদ্য মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন প্রকল্পের কাজের মান ও অগ্রগতি যাচাইয়ের অংশ হিসেবে এ পরিদর্শন করেন।
ফজলে নূর তাপস বলেন, বাংলাদেশ বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ন। এখন আমাদের মূল কাজ খাদ্য উৎপাদন টেকসই এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা। বর্তমান সরকার সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তিনি সরকারের এ অগ্রযাত্রা অব্যাহত রাখতে একযোগে কাজ করার আহবান জানান।
তিনি বলেন, যে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ সে দেশ পিছিয়ে থাকতে পারে না। স্বাস্থ্য, শিক্ষা, বস্ত্র, বাসস্থানসহ সকল মৌলিক চাহিদা পূরণে বাংলাদেশ আজ সক্ষমতা অর্জন করেছে। তাই বর্তমান বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।
তাপস বলেন, ভিশন ২০২১ অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়ন, শিশু ও মাতৃ মৃত্যুহার রোধ, নিরক্ষরতা দূরীকরন, পরিবেশ উন্নয়নসহ সহস্রাব্দর উন্নয়ন লক্ষ্যমাত্রার (এমডিজি) অভিষ্ট লক্ষ্য অর্জন করে বাংলাদেশ এসডিজি অর্জনে অব্যাহত গতিতে এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রা অব্যাহত রাখতে তিনি দেশের সকল মানুষের সহযোগিতা কামনা করেন।
এ সময় সদস্যবৃন্দ বগুড়ার সান্তাহারে নির্মাণাধীন সাইলো পরিদর্শনকালে এর গুণগত মান ও কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন এবং খাদ্যগুদামগুলোর বাস্তব অবস্থা যাচাই করেন। তারা গুদামে রক্ষিত শস্যের গুণগত মান পরীক্ষা, খাদ্য সংগ্রহে অর্জিত সাফল্য এবং খাদ্য সংগ্রহের সক্ষমতা সম্পর্কে অবহিত হন। তারা গুদামে নিয়োজিত কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয় ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন।
এসময় কমিটি’র সদস্য শেখ মোঃ নূরুল হক, স্থানীয় সংসদ সদস্য আব্দুল মালেক, খাদ্য অধিদফতরের মহাপরিচালক ফয়েজ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top