সকল মেনু

শ্রমিকদের নিরাপত্তার ক্ষেত্রে অগ্রগতি হয়েছেঃ গাজীপুরে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদুত

শ্রমিকদের নিরাপত্তার ক্ষেত্রে অগ্রগতি হয়েছে
শ্রমিকদের নিরাপত্তার ক্ষেত্রে অগ্রগতি হয়েছে

১৬ অক্টোবর ২০১৫, নিরাপদ নিউজ,মুহাম্মদ আতিকুর রহমান আতিক, গাজীপুরঃ বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদুত মার্সিয়া ব্লুম বার্ণিকাট বলেছেন, ‘বাংলাদেশ তৈরি পোশাক খাতে গত আড়াই বছরে বেশ সক্ষমতা অর্জন করেছে। বিশেষত, শ্রমিকদের নিরাপত্তার ক্ষেত্রে অনেক অগ্রগতি হয়েছে।

আবার অনেক কাজ বাকি রয়েছে। এখানে দেখতে এসেছি, বাংলাদেশের শ্রমিকরা ও তাদের শিশুরা কীভাবে জীবন যাপন করছে। আমার দেশ এবং আন্তর্জাতিক সম্প্রদায় দেখতে পাচ্ছে যে, শ্রমিকরা তাদের অধিকার পাচ্ছে ও একত্রিত হতে পারছে।’

১৬ অক্টোবর শুক্রবার সকালে গাজীপুরের বোর্ড বাজার এলাকায় ইস্ট ওয়েস্ট শিল্পপার্ক লিমিটেড এ শ্রমিকদের সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রাষ্ট্রদুত এ সময় আরও বলেন, ‘বৈশ্বিক ক্রেতারাও জানে যে, কীভাবে একজন শ্রমিক কাজ করছে। এ প্রচেষ্টা তখনই সফল হবে, যখন মালিক ও শ্রমিকরা একসঙ্গে কাধে কাধ মিলিয়ে কাজ করবে। পরিবর্তন কখনই সহজ নয়।

নাসরিন রশিদ ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট শিল্পপার্কের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিজিএমইএ-এর সহ সভাপতি মাহমুদ হাসান খান বাবু, তানভির জেট রশিদ, গাজীপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পপরিচালক জামিল আহমেদ, কারখানার উপ ব্যবস্থাপনা পরিচালক রোমানা রশীদ, পরিচালক তানভির জেট রশিদ, আওলাদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে এ প্রতিষ্ঠানের শ্রমিক-কর্মকর্তাদের যে সন্তানেরা নার্সারী থেকে কলেজ পর্যন্ত অধ্যয়ন করছে তাদের মধ্যে থেকে ১১৩ জনকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top