সকল মেনু

‘সন্ত্রাস দমনে বাংলাদেশের পদক্ষেপগুলোকে যুক্তরাষ্ট্র সম্মান করে’

মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট -ফাইল ফটো
মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট -ফাইল ফটো

ঢাকা, ০৪ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট জানিয়েছেন, সন্ত্রাস দমনে বাংলাদেশের পদক্ষেপগুলোকে যুক্তরাষ্ট্র সম্মান করে। একই সঙ্গে চোরাচালান ও মানবপাচার প্রতিরোধে দু’দেশ একসঙ্গে কাজ করার আগ্রহের কথাও জানান তিনি।
আজ রোববার কো-অপারেশন এ্যাফ্লোট রেডিনেস এন্ড ট্রেইনিং (কারাত)’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বার্নিকাট। তিনি বলেন, বাংলাদেশ সরকারের নেয়া পদক্ষেপ বহুজাতিক অপরাধ মোকাবেলায় বেশ কার্যকর। যুক্তরাষ্ট্র এসব পদক্ষেপকে সম্মান করে। বঙ্গোপসাগরে বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চল এবং পুরো ইন্দো এশিয়ায় মানবপাচার ও চোরাচালান কমিয়ে আনার কাজে আমরা এক সঙ্গে কাজ করতে চাই।
মার্কিন রাষ্ট্রদূত বলেন, সামুদ্রিক সক্ষমতা বৃদ্ধিতে আমাদের যে প্রতিশ্রুতি তার উৎকৃষ্ট উদাহরণ হচ্ছে কারাত। দুই দেশের পারস্পরিক আগ্রহের ভিত্তিতে এটা অনুষ্ঠিত হচ্ছে।
সমাপনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরাল আখতার হাবিব এবং কমডোর কমান্ডিং এম খালেদ ইকবাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top