সকল মেনু

রংপুরে জাপানি নাগরিক হত্যায় আইএস’র দায় স্বীকার

রংপুরে জাপানি নাগরিক হত্যায় আইএস'র দায় স্বীকার
রংপুরে জাপানি নাগরিক হত্যায় আইএস’র দায় স্বীকার

০৪ অক্টোবর ২০১৫, নিরাপদ নিউজ :মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিওকে হত্যার দায় স্বীকার করেছে বলে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে।

শনিবার সকালে রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিওকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। রাজধানীতে ইতালিয়ান নাগরিক সিজার তাভেলা হত্যার পাঁচ দিনের মাথায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটলো। তাভেলা হত্যাকাণ্ডের পর যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ কয়েকটি দেশ বাংলাদেশে তাদের নাগরিকদের ভ্রমণে সতর্কতা জারি করেছিল।

গতকাল জাপানি নাগরিক হত্যার পর দক্ষিণ কোরিয়া নতুন করে সতর্কতা জারি করেছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, দুটি হত্যাকাণ্ডের ধরন একই।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রংপুর নগরীর অদূরে কাউনিয়া উপজেলার ১ নং সারাই ইউনিয়নের নাছনিয়া বিল সংলগ্ন আলুটারি গ্রামে দুর্বৃত্তরা রিভলবার দিয়ে কয়েক রাউন্ড গুলি করলে হোশি কুনিও (৬৬) মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় সন্ত্রাসীরা পালিয়ে যায়।

বেলা ১১টার কিছু আগে কাউনিয়া উপজেলার আলুটারি মহিষওয়ালা মোড়ে কুনিও দুর্বৃত্তের কবলে পড়েন। কাউনিয়া থানার ওসি রেজাউল করিম বলেন, দুর্বৃত্তরা মোটরসাইকেলে এসে তাকে তিনটি গুলি করে। একটি গুলি তার বুকে, একটি ডান হাতে এবং আরেকটি কাঁধে বিদ্ধ হয়।

তবে ওই হত্যাকাণ্ডে আইএসের সংশ্লিষ্টতার কোনো প্রমাণ ‘পাওয়া যায়নি’ জানিয়ে তাদের দাবি নাকচ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top