সকল মেনু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দাশিয়ারছড়ায় যাচ্ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রস্তুত দাশিয়ারছড়া
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রস্তুত দাশিয়ারছড়া

কুড়িগ্রাম, ১৫ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : দাশিয়ারছড়ায় বিলুপ্ত ছিটমহলগুলোর বাসিন্দাদের জন্য বিদ্যুৎ সংযোগ উদ্বোধনসহ একগুচ্ছ উন্নয়ন পরিকল্পনা নিয়ে আজ বৃহস্পতিবার দাশিয়ারছড়ায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা; ৬৮ বছরের ইতিহাসে কোনো সরকার প্রধানের এই প্রথম ছিটমহলে আগমন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সামনে রেখে কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার সাবেক ছিটমহল দাশিয়ারছড়া এখন প্রায় প্রস্তুত। অপেক্ষা শুধু বরণের।
প্রধানমন্ত্রীর এই সফরের মধ্যে দিয়ে পাল্টে যাচ্ছে ঐতিহাসিক ছিটমহল দাশিয়ারছড়ার নাম। যার নতুন নাম হবে মুজিব-ইন্দিরা দাশিয়ারছড়া ইউনিয়ন পরিষদ (ইউপি)।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ (বৃহস্পতিবার) দাশিয়ারছড়া এসে এ ইউপি কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ছিটমহল হস্তান্তরের মধ্য দিয়ে এ অঞ্চলের মানুষের মনে যে আশার আলো দেখেছে প্রধানমন্ত্রীর আগমনের মধ্য দিয়ে তা পূরণ হবে। শুরু হবে এক নতুন অধ্যায়ের।
সরেজমিনে দেখা গেছে, দাশিয়ারছড়ায় সাজ সাজ রব চলছে। প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে চলছে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড ও প্রস্তুতি।
প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এসএম খুরশিদ-উল আলম স্বাক্ষরিত সফরসূচিতে জানানো হয়েছে, সকালে হেলিকপ্টারে করে ফুলবাড়ি হেলিপ্যাডে নামবেন। এরপর সড়ক পথে দাশিয়ারছড়া যাবেন। প্রধানমন্ত্রী দাশিয়ারছড়া কালীহাট বাজারসংলগ্ন প্রস্তাবিত শেখ হাসিনা  বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশে যোগ দেবেন। সেখানে তিনি মুজিব-ইন্দিরা দাশিয়ারছড়া ইউপি কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং বিদ্যুৎ-সংযোগসহ ১৬টি কাজের ফলক উন্মোচন ও ১৬টির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘মুজিব-ইন্দিরা চুক্তি হচ্ছে বিগত ৬৮ বছরের ছিটমহলবাসীর বন্দিদশা থেকে মুক্তি। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে প্রবাস জীবন যাপন করেছেন। তিনি জানেন রাষ্ট্র ছাড়া জীবন যাপনের কষ্ট। স্বাধীনতা ছাড়া বাঁচার যন্ত্রণা। সে উপলব্ধি থেকে তার সফল কূটনৈতিক প্রচেষ্টার ফলে আজকে ছিটমহলবাসীর মুক্তি ঘটেছে।’
কুড়িগ্রাম জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন জানান, প্রধানমন্ত্রীর সফর সফল করার লক্ষ্যে সার্বক্ষণিক দাশিয়ারছড়া ছিটমহলে মনিটর করা হচ্ছে। ফুলবাড়ী, নাগেশ্বরী ও ভুরুঙ্গামারীর ইউএনওকে দাসিয়ারছড়ায় সম্পৃক্ত করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top