সকল মেনু

বাংলাদেশ জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে : স্পিকার

3031

ঢাকা, ১২ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : স্পিকার ও সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।
বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের ফুড এন্ড এগ্রিকালচার অর্গানাইজেশন (এফএও) এর রিপ্রেজেন্টেটিভ মাইক রবসন আজ সংসদ ভবনে তার সাথে সাক্ষাত করলে তিনি এ কথা বলেন।
সাক্ষাতকালে তারা বাংলাদেশে খাদ্য নিরাপত্তা, সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা, জেন্ডার সমতা, নারীর ক্ষমতায়ন, পুষ্টি কার্যক্রম প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করেন।
সাক্ষাৎকালে স্পিকার বলেন, বর্তমান বিশ্বে খাদ্য নিরাপত্তা সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যু। এক্ষেত্রে বাংলাদেশের সফলতা উল্লেখযোগ্য। সহ¯্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনেও বাংলাদেশ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় অনেক এগিয়ে। তাছাড়া জেন্ডার সমতা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ উদাহরণ সৃষ্টি করেছে।
এসময় মাইক রবসন বাংলাদেশের খাদ্য নিরাপত্তা,অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রগতির প্রশংসা করেন।
পরে ইন্টারন্যাশনাল ফুড পলিসি রিসার্চ ইনস্টিটিউটের চিফ অব পার্টি ড. আখতার আহমেদ স্পিকার ও সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে তার সংসদ ভবনস্থ কার্যালয়ে সাক্ষাত করেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top