সকল মেনু

মিয়ানমার থেকে ১০৩ বাংলাদেশিকে ফেরত আনা হচ্ছে আজ

মিয়ানমার থেকে ১০৩ বাংলাদেশিকে ফেরত আনা হচ্ছে আজ
মিয়ানমার থেকে ১০৩ বাংলাদেশিকে ফেরত আনা হচ্ছে আজ

ঢাকা, ১২ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : অভিবাসী প্রত্যাশীদের মধ্যে ষষ্ঠ দফায় আরো ১০৩ বাংলাদেশিকে মিয়ানমার থেকে ফেরত আনা হচ্ছে আজ সোমবার।
বিজিবির ১৭ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর ইমরান উল্লাহ সরকার জানান, প্রাথমিকভাবে ৭৩ বাংলাদেশিকে মিয়ানমার থেকে ফেরত আনার কথা থাকলেও রোববার রাত ১০টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ১০৩ বাংলাদেশিকে ফেরত আনার প্রক্রিয়া চূড়ান্ত হয়েছে।
সোমবার সকাল সাড়ে ১০টায় তার নেতৃত্বে বিজিবি, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সমন্বয়ে গঠিত বাংলাদেশের একটি প্রতিনিধিদল বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত দিয়ে মিয়ানমার রওনা দেবেন।
সীমান্তের ঘুমধুম জিরো পয়েন্টের বিপরীতে মিয়ানমারের ঢেঁকিবনিয়ায় বাংলাদেশ প্রতিনিধিদল ও মিয়ানমার ইমিগ্রেশন বিভাগের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে শনাক্ত হওয়া ১০৩ বাংলাদেশিকে ফেরত আনা হবে।
আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) ন্যাশনাল প্রোগ্রাম অফিসার আসিফ মুনীর জানান, এই ১০৩ বাংলাদেশিকে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে রাখা হবে। পুলিশের পক্ষ থেকে ওখানে তাদের জিজ্ঞাসাবাদ ও তথ্য সংগ্রহ শেষে এদের হস্তান্তর করা হবে। এখানে আইওএম তাদের খাবার ও চিকিৎসা সেবা প্রদান করবে।
এর আগে গত ৮ ও ১৯ জুন, ২২ জুলাই এবং ১০ ও ২৫ আগস্ট মোট পাঁচ দফায় শনাক্ত হওয়া ৬২৬ বাংলাদেশিকে ফেরত আনা হয়। গত ২১ মে ২০৮ জন ও ২৯ মে ৭২৭ জন অভিবাসী প্রত্যাশীকে মিয়ানমারের জলসীমা থেকে উদ্ধার করেছিল সে দেশের নৌবাহিনী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top