সকল মেনু

ড. আতিউর রহমান এশিয়ার শ্রেষ্ঠ গভর্নর

গভর্নর ড. আতিউর রহমান -ফাইল ফটো
গভর্নর ড. আতিউর রহমান -ফাইল ফটো

ঢাকা, ১০ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : ২০১৫ সালের এশিয়া প্যাসিফিক অঞ্চলের শ্রেষ্ঠ গভর্নর নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ব্যাংকের (বিবি) গভর্নর ড. আতিউর রহমান। আর্থিক খাতে অসামান্য অবদান রাখার জন্য তাকে শ্রেষ্ঠ গভর্নর হিসেবে নির্বাচিত করা হয়েছে।
শনিবার বাংলাদেশ সময় দুপুর দেড়টার দিকে পেরুর রাজধানী লিমায় বিশ্বব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) বৈঠক শেষে এক সেমিনারে শ্রেষ্ঠ গভর্নর হিসেবে আতিউর রহমানের নাম ঘোষণা করে ইউরোমানি ইনস্টিটিউশনাল ইনভেস্টর-পিএলসি।
আগামীকাল সকালে পেরুর লিমায় হোটেল শেরাটনে আতিউর রহমানের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর সচিবালয়ের মহাব্যবস্থাপক এ এফ এম আসাদুজ্জামান।
জানা গেছে, ইউরোমানি ইনস্টিটিউশনাল ইনভেস্টর-পিএলসি বিজনেস টু বিজনেস ইনফরমেশন কোম্পানি হিসেবে আন্তর্জাতিকভাবে আর্থিকগোষ্ঠীকে অনলাইনে তথ্য গবেষণা, কনফারেন্স, ইনভেস্টমেন্ট ইনস্টিটিউটকে সহায়তা করে থাকে।
চলতি বছরের ৬ ফেব্রুয়ারি (শুক্রবার) লন্ডনে হাউজ অব লর্ডসে ড. আতিউর রহমানকে দ্য ব্যাংকার অ্যাওয়ার্ড দেওয়া হয়।
সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতার পাশাপাশি সামাজিক ও পরিবেশবান্ধব দায়িত্বশীল অর্থায়নের মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিতে উল্লেখযোগ্য অবদান রাখায় দ্য ব্যাংকারের প্রধান সম্পাদক ব্রেইন ক্যাপলেন এক অনুষ্ঠানে তার হাতে এ পুরস্কার তুলে দেন।
উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান এর আগেও ‘এশিয়া প্যাসিফিক অঞ্চলের শ্রেষ্ঠ গভর্নর-২০১৫’ পুরস্কার লাভ করেন। সে সময় তাকে পুরস্কৃত করেছিল লন্ডনভিত্তিক ফিন্যান্সিয়াল টাইমসের মালিকানাধীন ম্যাগাজিন ‘দ্য ব্যাংকার’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top