সকল মেনু

৩১ অক্টোবরের মধ্যে এনআইডি সংশোধন

৩১ অক্টোবরের মধ্যে এনআইডি সংশোধন
৩১ অক্টোবরের মধ্যে এনআইডি সংশোধন

ঢাকা, ০৫ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : দেশের সব ভোটারকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেওয়া হবে।
নির্ভুল স্মার্টকার্ড পেতে জাতীয় পরিচয়পত্রের তথ্য-উপাত্তে কোনো ভুল থাকলে তা সংশোধন করার জন্য আগামী ৩১ অক্টোবরের মধ্যে আবেদন করতে হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান কাল রোববার এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, এই আবেদন সংশ্লিষ্ট থানা/উপজেলা নির্বাচন অফিসে জমা দিতে হবে।
আবেদনপত্রের সঙ্গে সংশোধনের সপক্ষে দলিলাদি এবং ২০০ টাকা ফি ট্রেজারি চালান/ব্যাংক ড্রাফট/ পে-অর্ডার জমা দিতে হবে।
‘ভোটার ডাটাবেসে ভোটারের তথ্য-উপাত্ত সঠিক আছে কি না তা ইসির ওয়েবসাইটে www.ec.org.bd/www.nidw.gov.bd নির্ধারিত লিঙ্কে লগ ইন করে দেখা যাবে। এই লিঙ্ক থেকে সংশোধনের জন্য নির্ধারিত আবেদন ফরম ডাউনলোড করে নেওয়া যাবে। এ ছাড়া উপজেলা/থানা নির্বাচন অফিসে সংশোধন করার জন্য আবেদন ফরম পাওয়া যাবে।’
আসাদুজ্জামান আরো বলেন, সংশোধনের জন্য ফি ট্রেজারি চালানের মাধ্যমে অথবা সচিব, নির্বাচন কমিশন সচিবালয়ের অনুকূলে পে-অর্ডার/ব্যাংক ড্রাফটের মাধ্যমে ভ্যাটসহ পরিশোধ করা যাবে। সংশোধন ফি বাংলাদেশ ব্যাংক এবং সোনালী ব্যাংকের সকল শাখায় ‘১-০৬০১-০০০১-১৮৪৭- জাতীয় পরিচয়পত্র ফি’ কোডে জমা দিতে হবে। এ ছাড়া ফির ওপর নির্ধারিত ১৫ শতাংশ ভ্যাট ‘১-১১৩৩-০০০০-০৩১১ মূল্য সংযোজন কর’ কোডে জমা দিতে হবে।
মূল্য সংযোজন কর কোড ‘০০০’-এর স্থলে ফি জমাদানকারীকে কমিশনারেটের কোড ঢাকা (পূর্ব) ০০৩০, ঢাকা (পশ্চিম) ০০৩৫, ঢাকা (উত্তর) ০০১৫, ঢাকা (দক্ষিণ) ০০১০, কমিল্লা ০০৪০, সিলেট ০০১৮, রংপুর ০০৪৫, যশোর ০০০৫, খুলনা ০০০১, রাজশাহী ০০২০, চট্রগ্রাম ০০২৫ লিখতে হবে বলেও জানান ইসির জনসংযোগ পরিচালক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top