সকল মেনু

বিমানবন্দরে যাত্রীদের লাগেজ বিড়ম্বনা দ্রুত নিরসনে মন্ত্রীর নির্দেশ

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন -ফাইল ফটো
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন -ফাইল ফটো

ঢাকা, ৩ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন হযররত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের লাগেজ বিড়ম্বনা দ্রুত নিরসনে সংশ্লিষ্টদের ত্বড়িৎ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।
বিমানবন্দর পরিদর্শনকালে যাত্রীদের যে কোন বিড়ম্বনা বরদাস্ত করা হবে না উল্লেখ করে তিনি লাগেজের জন্য অবস্থানকালীন যাত্রীদের থাকা খাওয়ার সুব্যবস্থা করতে সংশ্লিষ্ট এয়ারলাইন্সগুলোকে নির্দেশ দেন।
মন্ত্রী এ সময় ফ্লাইট সিডিউল বিপর্যয়ের কারণ জানতে চেয়েছেন।
পরিদর্শনকালে তিনি উপস্থিত যাত্রীদের সাথে কথা বলেন এবং তাদের সমস্যার কথা শুনেন।
মন্ত্রী যাত্রীদের সম্ভাব্য দ্রুত সময়ের মধ্যে বিদ্যমান সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়ে বলেন , যাত্রী হয়রানি কিংবা লাগেজ বিড়ম্বনার সাথে যদি সংশ্লিষ্ট কারো অবহেলা কিংবা যে কোন ধরণের সংশ্লিষ্টতার প্রমান পাওয়া যায় তাহলে কঠোর শাস্তি পেতে হবে ।
পরিদর্শনকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল সানাউল হক এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভারপ্রাপ্ত ব্যবস্থাপণা পরিচালক এএম মোসাদ্দেক আহমেদসহ সউদি এয়ার লাইন্সের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মন্ত্রী যাত্রীদের লাগেজ বিলম্বে প্রাপ্তির কারণ জানতে চাইলে সংশ্লিষ্টরা জানান, আরবে নিরাপত্তার কারণে চেকিং বিলম্বিত হওয়াসহ বিভিন্ন কারণে লাগেজ বিলম্বে আসছে।
ফ্লাইট বিপর্যয়ের বিষয়টি সহসাই সমাধান হবে বলে তারা মন্ত্রীকে জানান।
এ দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি এরাবিয়ান এয়ারলাইন্সসহ অন্যান্য এয়ারলাইন্সের যাত্রীদের অগ্রহণকৃত মালামাল দ্রুত সংগ্রহ করার জরুরী পদক্ষেপ গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top