সকল মেনু

উৎপাদনশীলতা বাড়ানোর দিকে সবাইকে আরো বেশি নজর দিতে হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা -ফাইল ফটো
প্রধানমন্ত্রী শেখ হাসিনা -ফাইল ফটো

ঢাকা, ১ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন , নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে বাংলাদেশ যে স্বীকৃতি পেয়েছে সেই অবস্থানকে আরও সামনে এগিয়ে নেওয়ার জন্য সবাইকে উৎপাদনশীলতা বাড়ানোর দিকে আরও বেশি নজর দিতে হবে।
তিনি বলেন, ‘কঠোর পরিশ্রমের মাধ্যমে আমরা ইতোমধ্যেই নিম্নমধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছি। এই অবস্থানকে আরও সামনে এগিয়ে নেওয়ার জন্য আমাদের সকলকে উৎপাদনশীলতা বাড়ানোর দিকে আরও বেশি নজর দিতে হবে।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে আজ দেয়া এক বাণীতে এ কথা বলেন।
“ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) এর উদ্যোগে আগামীকাল দেশব্যাপী ‘জাতীয় উৎপাদনশীলতা দিবস’ পালন করা হচ্ছে । দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে ‘রূপকল্প-২০২১ বাস্তবায়নে প্রয়োজন বর্ধিত উৎপাদনশীলতা,’।
প্রধানমন্ত্রী বাণীতে বলেন,যেকোন দেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য উৎপাদনশীলতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি জনগণের জীবনযাত্রার মানোন্নয়নের চাবিকাঠি। বর্ধিত উৎপাদনশীলতা মানে অধিক দ্রব্য, অধিক মুনাফা, অনেক বেশি কাজের সুযোগ এবং কম খরচে গুণগত মানসম্পন্ন দ্রব্য পাওয়া।
তিনি আশা করেন, ‘জাতীয় উৎপাদনশীলতা দিবস’ পালনের মাধ্যমে সরকারের পাশাপাশি শ্রমিক, মালিক, পেশাজীবীসহ সংশ্লিষ্ট সকল মহল উৎপাদনশীলতা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সচেষ্ট হবেন।
প্রধানমন্ত্রী জাতীয় উৎপাদনশীলতা দিবস এর সর্বাঙ্গীণ সাফল্য কামনা করেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top