জাতীয়

ঈদের দিন রাত থেকে ২৪ ঘন্টা বন্ধ থাকবে সিএনজি স্টেশন

ঈদের দিন রাত থেকে ২৪ ঘন্টা বন্ধ থাকবে সিএনজি স্টেশন
ঈদের দিন রাত থেকে ২৪ ঘন্টা বন্ধ থাকবে সিএনজি স্টেশন

ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : আসন্ন পবিত্র ঈদ-উল আজহার দিন সারাদেশে সিএনজি স্টেশন বন্ধ থাকবে। ওইদিন রাত ১২টা থেকে পরদিন রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টা ফিলিং স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে। আজ মঙ্গলবার এ ঘোষণা দিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।
আজ বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিবিয়ানা গ্যাসক্ষেত্রের জরুরি রক্ষণাবেক্ষণের জন্য ঈদের দিন শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে শনিবার দিবাগত রাত ১২টা পর্যন্ত সব সিএনজি স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।
জানা যায়, প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশন বন্ধ থাকে। তবে ঈদে ঘরমুখো যাত্রীদের সুবিধার জন্য প্রতিবারই কয়েক দিনের জন্য ওই নিয়ম শিথিল করে সব সময় গ্যাস বিক্রি করার অনুমতি দেওয়া হয়। জ্বালানি মন্ত্রণালয়ের নতুন ঘোষণা অনুযায়ী ৭দিন নিরবচ্ছিন্ন গ্যাস পাবে না সিএনজি স্টেশনগুলো।
জানা যায়, শেভরন পরিচালিত বিবিয়ানা দেশের সবচেয়ে বড় গ্যাস ক্ষেত্র। দেশের উৎপাদিত মোট গ্যাসের প্রায় ৪৫ শতাংশই আসে এ গ্যাসক্ষেত্র থেকে। ঈদকে সামনে রেখে এরই মধ্যে ঈদের আগে থেকে পরের ৩ দিনসহ মোট ৭দিন সব সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘন্টা খোলা রাখার সিদ্ধান্ত দিয়েছিল সরকার।