সকল মেনু

মেডিকেল ভর্তি : ফল যাচ্ছে এসএমএসে

মেডিকেল ভর্তি : ফল যাচ্ছে এসএমএসে
মেডিকেল ভর্তি : ফল যাচ্ছে এসএমএসে

ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : মেডিকেল ও ডেন্টাল কলেজে সমন্বিত ভর্তি পরীক্ষার ফল হাতে পেতে শুরু করেছেন শিক্ষার্থীরা।
রোববার সকাল থেকে উত্তীর্ণ পরীক্ষার্থীদের মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে ফলাফল পাঠানো শুরু হয়েছে বলে বলে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন।
ভর্তি ফরম পূরণের সময় পরীক্ষার্থীদের যে মোবাইল ফোন নম্বর নেয়া হয়েছি, সেখানে পাঠানো হচ্ছে ফল।
তবে এবারের ফলাফলের বিস্তারিত জানা যাবে বেলা সাড়ে ১১টায়, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিকের সংবাদ সম্মেলনে।
এবার এমবিবিএস ও বিডিএস কোর্সে ৮৭ হাজার ৭৮৪ জন ভর্তি পরীক্ষার্থীর মধ্যে ভর্তির যোগ্য কতজনকে পাওয়া গেছে, তখনই তা জানা যাবে।
যোগ্য পরীক্ষার্থীদের মধ্যে শেষ পর্যন্ত ১১ হাজার ৯৯ জন দেশের সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে চিকিৎসা শাস্ত্রে লেখাপড়ার সুযোগ পাবেন।
গত শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ২৩টি কেন্দ্রে এই সমন্বিত ভর্তি পরীক্ষা চলে। স্বাস্থ্য প্রতিমন্ত্রীর সংবাদ সম্মেলনের পর অধিদপ্তরের ওয়েবসাইটেওwww.dghs.gov.bd  ফলাফল প্রকাশ করা হবে।
দেশে সরকারি মেডিকেল কলেজ ৩০টি, ডেন্টাল কলেজের সংখ্যা নয়টি। এর বিপরীতে বেসরকারি মেডিকেল কলেজের সংখ্যা ৬৫টি ও ডেন্টাল কলেজের সংখ্যা ৩৩টি। বেসরকারি মেডিকেল ও ডেন্টালে সাত হাজার ৩৫৫টি আসনের বিপরীতে সরকারি মেডিকেলের আসন সংখ্যা তিন হাজার ৭৪৪টি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top