সকল মেনু

জাতিসংঘের ৭০তম অধিবেশনঃ প্রধানমন্ত্রী নিউইয়র্কে যাচ্ছেন ২৩ সেপ্টেম্বর

প্রধানমন্ত্রী নিউইয়র্কে যাচ্ছেন ২৩ সেপ্টেম্বর
প্রধানমন্ত্রী নিউইয়র্কে যাচ্ছেন ২৩ সেপ্টেম্বর

১৯ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদ নিউজ : জাতিসংঘের সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগ দিতে আগামী ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সঙ্গে ৬০ সদস্যের প্রতিনিধি দল থাকছেন।

এছাড়া বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ এই দলে আরো থাকছেন প্রধানমন্ত্রীর ৫৫ জনের সার্ভিস স্টাফ। জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন প্রধানমন্ত্রীর এই ছয় দিনের সরকারি সফরের কর্মসূচি চূড়ান্ত করেছে।

গতকাল শুক্রবার বিকেলে জাতিসংঘ বাংলাদেশ স্থায়ী মিশনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর সফরসূচি সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন।

প্রধানমন্ত্রীর সফরসূচির মধ্যে রয়েছে বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার দেয়া অভ্যর্থনা সভায় যোগদান, চীনের রাষ্ট্রপতির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক, জাতিসংঘের পরিবেশবিষয়ক সর্বোচ্চ সম্মান চ্যাম্পিয়নস অব দ্য আর্থ পুরস্কার গ্রহণ।

এ ছাড়া প্রায় ৩০টির মত সভা, সেমিনার, সিম্পোজিয়ামে তিনি অংশ নেবেন। এছাড়া ২৭ সেপ্টেম্বর দুপুর ১টায় নিউইয়র্কের হোটেল হিলটনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত নাগরিক সংবর্ধনা সভায় যোগ দেবেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, কৌশলগত দিক থেকে এবারে সাধারণ অধিবেশনে ভাষণ ছাড়াও প্রধানমন্ত্রীর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ কর্মসূচি হচ্ছে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার অভ্যর্থনা সভায় যোগদান এবং চীনের রাষ্ট্রপতি শি জিংপিং-এর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top