সকল মেনু

টাঙ্গাইল-৪ আসনে উপনির্বাচনের তফসিল সংশোধন, ১০ নভেম্বর ভোটগ্রহণ

টাঙ্গাইল-৪ আসনে উপনির্বাচনের তফসিল সংশোধন, ১০ নভেম্বর ভোটগ্রহণ
টাঙ্গাইল-৪ আসনে উপনির্বাচনের তফসিল সংশোধন, ১০ নভেম্বর ভোটগ্রহণ

ঢাকা, ১৭ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচনের তফসিল সংশোধন করেছে নির্বাচন কমিশন (ইসি)।
পুনঃতফসিল অনুযায়ী ২৮ অক্টোবরের পরিবর্তে ১০ নভেম্বর ওই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
ইসি সচিবালয়ের সচিব মো. সিরাজুল ইসলাম আজ এক প্রজ্ঞাপনে জানিয়েছেন, নির্বাচনে প্রার্থী হতে আগ্রহীরা ১১ অক্টোবর পর্যন্ত মনোনায়নপত্র দাখিলের সুযোগ পাবেন। দাখিলকৃত মনোনয়নপত্রগুলো যাচাই-বাছাই হবে ১৩ অক্টোবর এবং ২১ অক্টোবর পর্যন্ত মনোনায়নপত্র প্রত্যাহার করা যাবে।
হজ্ব মৌসুম সামনে রেখে আগ্রহী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের সুবিধার কথা বিবেচনা করে তফসিলে এ পরিবর্তন আনা হয়েছে বলে নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।
প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ নিজেও এবার সস্ত্রীক পবিত্র হজ্ব পালনের জন্য সৌদি আরব গেছেন।
গত মঙ্গলবার সিইসি এ উপ-নির্বাচনের যে তফসিল ঘোষণা করেছিলেন, তাতে ২৮ অক্টোবর ভোটগ্রহণের তারিখ রাখা হয়েছিল।
এই উপ-নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন ময়মনসিংহ জেলা নির্বাচন কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা।
এ আসনে মোট ভোটার ২ লাখ ৭৭ হাজার ৮৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৬ হাজার ৩৭৪ জন এবং নারী ভোটার ১ লাখ ৪১ হাজার ৪৭৩ জন।
লতিফ সিদ্দিকী গত ১ সেপ্টেম্বর পদত্যাগ করলে টাঙ্গাইল-৪ আসনটি শূন্য ঘোষণা করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ৬ সেপ্টেম্বর সংসদ সচিবালয় আসনটি শুন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে। আগামী ২৯ নভেম্বরের মধ্যে নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top