সকল মেনু

নীলক্ষেত থেকে সহজেই স্মার্টকার্ড নকল করা যাবে না: জাবেদ আলী

নীলক্ষেত থেকে সহজেই স্মার্টকার্ড নকল করা যাবে না: জাবেদ আলী
নীলক্ষেত থেকে সহজেই স্মার্টকার্ড নকল করা যাবে না: জাবেদ আলী

ফেনী, ১০ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : দেশে বর্তমানে ৯ কোটি ৮০ লাখ লোক নির্বাচন কমিশনে নিবন্ধিত। নিবন্ধিত সকলে জাতীয় পরিচয় পত্র ধারী। সরকার জাতীয় পরিচয় পত্র ধারীদের জন্য বিশেষ স্মার্ট কার্ডের ব্যবস্থা করেছে।
পর্যায়ক্রমে দেশের সকল নিবন্ধিত ব্যক্তি স্মার্ট কার্ড পাবেন। এই স্মার্ট কার্ডে নিরাপত্তা ব্যবস্থা এতটাই সুরক্ষিত থাকবে যে, যেকেউ ইচ্ছে করলেই নীলক্ষেত থেকে স্মার্ট কার্ডটি নকল করতে পারবে না।
আজ বৃহস্পতিবার দুপুরে ফেনীতে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষে মতবিনিময় সভায় সাংবাদিকের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার ব্রিগডিয়ার জেনারেল (অব.) জাবেদ আলী এমন মন্তব্য করেন।
ফেনী জেলা প্রশাসক মো. হুমায়ুুন কবীর খোন্দকারের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-পরিচালক আবু দাউদ মো. গোলাম মোস্তফা, ভারপ্রাপ্ত পুলিশ সুপার শামছুল আলম সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল মজুমদার, দাগনভূঞা উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন, ফেনী পৌরসভার প্যানেল মেযর বাদল হাজারী, জেলা নির্বাচনী কর্মকর্তা মোজাম্মেল হক, ফেনী প্রেস ক্লাবের যুগ্ন সম্পাদক নাজমুল হক শামীম প্রমুখ।
নির্বাচন কমিশনার বলেন, পৃথিবীর সব দেশে জাতীয পরিচয় পত্র নেই। বাংলাদেশের পাশবর্তী স্বয়ং ভারত ও শ্রীলংকাতেও জাতীয় পরিচয় পত্রের ব্যবহার নেই। সে ক্ষেত্রে বাংলাদেশ অনেক এগিয়ে রয়েছে।
নতুন করে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদে যারা মাঠ পর্যায়ে কাজ করছেন তাদের দক্ষতা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। নিখুত নির্ভুল স্বচ্ছ ভোটার তালিকা তৈরীতে নির্বাচন কমিশন দায়বদ্ধ।
ভুলতথ্য দিয়ে যারা ভোটার তালিকায় নাম অন্তভূক্ত করবেন তাদের ৬ মাসের কারাদন্ড প্রদান করা হবে।
তিনি তার বক্তব্যে আরো বলেন, মাঠ কর্মীরা তথ্যদাতার বয়স ভালভাবে খেয়াল করে ফরম পুরোনের নির্দেশ দেন। ১৮ বছরের কোন নাগরীক যেন ভোটার তালিকা থেকে বাদ না পড়ে সে বিষযয়ে সর্ব্বোচ্য গুরুত্ব দিতে হবে।
মহিলা ভোটারদের তথ্য সংগ্রহ ও ছবি তোলার জন্য ক্ষেত্র বিশেষে মহিলা ডাটা এন্টি অপারেটর ব্যবহার করতে নির্বাচনী কর্মকর্তাদের নির্দেশ দেন।
মতবিনিময় সভায় জেলা প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তা, জন প্রতিনিধি, নির্বাচন সংশ্লিষ্ঠ কর্মকর্তা, শিক্ষকসহ সুধীজনরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top