সকল মেনু

ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে পুলিশের অগ্রিম সতর্কতা

ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে পুলিশের অগ্রিম সতর্কতা
ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে পুলিশের অগ্রিম সতর্কতা

ঢাকা, ০৭ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : আসন্ন পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ উপলক্ষে ঢাকায় পুলিশ অগ্রিম সতর্কতা নিচ্ছে পুলিশ। কোরবানির পশুর হাট ও চামড়া কেনাবেচা নিয়ে নানা অপরাধের আশঙ্কায় এ সতর্কতা ব্যবস্থা নিচ্ছে বলে জানা গেছে।
সম্প্রতি মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক চিঠিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অগ্রিম সতর্কতা ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছেন।
এছাড়া ঈদ সামনে রেখে শ্রমিকদের বেতনভাতা নিয়ে তৈরি পোশাক খাতে যেন কোনো অসন্তোষ তৈরি না হয়, সে ব্যাপারেও নির্দেশনা দেয়া হয়েছে। প্রয়োজনে মালিক ও শ্রমিকপক্ষের সঙ্গে বৈঠকে বসার কথাও বলা হয়েছে।
পরে বৃহস্পতিবার ৩ সেপ্টেম্বর মহানগর পুলিশের সব অতিরিক্ত কমিশনার, যুগ্ম কমিশনার, উপ-কমিশনার, অতিরিক্ত উপ-কমিশনার, সহকারী কমিশনার, পুলিশের প্রশাসনিক কর্মকর্তাদের এ চিঠি পাঠানো হয়। এতে বলা হয়, পশুর হাটকে কেন্দ্র করে ঢাকা মহানগরীতে বিভিন্ন ধরনের অপরাধ, বিশেষ করে চুরি, ছিনতাই, দস্যুতা, মারামারি, ডাকাতি, খুনের মত ঘটনা ঘটতে পারে।
ওই চিঠিতে পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া পশু ব্যবসায়ীদের টাকা আনা-নেয়ার ক্ষেত্রে নিরাপত্তা সহায়তাও দিতেও নির্দেশ দিয়েছেন। এছাড়া উত্তর ও দক্ষিণবঙ্গ থেকে পশু ব্যবসায়ীরা ঢাকা হয়ে কুমিল্লা এবং চট্টগ্রাম যাওয়ার কারণে রাজধানীতে যানজটও বেড়ে যাবে বলে সতর্ক করা হয়েছে।
এ পরিস্থিতিতে ‘জনগণের আস্থা ধরে রাখতে’ সন্ত্রাসী ও ‘অজ্ঞানপার্টর’ তৎপরতা প্রতিরোধ, চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তারে নির্দেশনা দেয়া হয়েছে। এবং চুরি, ডাকাতি, ছিনতাই রোধে এসব অপরাধে জড়িতদের এলাকাভিত্তিক তালিকা করে তাদের আইনের আওতায় আনতে বলা হয়েছে।
প্রসঙ্গত এবার ঈদে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১০টি, উত্তর সিটি করপোরেশনে ৭টি এবং ঢাকা জেলা প্রশাসনের অধীনে ৬টিসহ মোট ২৩টি পশুর হাট বসছে। ঈদে পশুর চামড়া কেনা-বেচাকে কেন্দ্র করে এলাকাভিত্তিক প্রভাব বিস্তার, মাস্তানি এবং খুনোখুনির ঘটনা ইতোপূর্বে লক্ষ্য করা গেছে।
এ ধরনের অপ্রীতিকর ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সে জন্য এ অগ্রিম প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ। এবারও পশুর হাটে ক্লোজড সার্কিট ক্যামেরা, পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ ও ওয়াচ টাওয়ার স্থাপন; জাল টাকা চিহ্নিত করার মেশিন সরবরাহ করাসহ হাটে স্বেচ্ছাসেবক মোতায়েন করতে ইজারাদারদের নির্দেশনা দিতে বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top