সকল মেনু

প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হবে : মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

আ ক ম মোজাম্মেল হক -ফাইল ফ
আ ক ম মোজাম্মেল হক -ফাইল ফ

ব্রাহ্মণবাড়িয়া, ০৪ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : দেশের প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
শুক্রবার (৪ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা সদরে মুক্তিযুদ্ধের সম্মুখযুদ্ধের স্মৃতিবিজড়িত একটি স্থান পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, সারাদেশে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলোতে দৃষ্টিনন্দন, আকর্ষণীয় স্মৃতিস্তম্ভ নির্মাণে যথেষ্ট অর্থ বরাদ্দ রয়েছে। উপযুক্ত স্থান পেলেই এসবের নির্মাণকাজ শুরু হবে। এর পাশাপাশি মুক্তিযুদ্ধের ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণেরও উদ্যোগ নিয়েছে সরকার।
তিনি বলেন, এসব স্থাপনা নির্মাণের পর অনেক ক্ষেত্রেই সংরক্ষণ ও পরিচর্যার অভাবে এর সৌন্দর্য ও পবিত্রতা নষ্ট নয়। এসবের পবিত্রতা যাতে অক্ষুন্ন থাকে সেজন্য স্থানীয় স্কুল-কলেজ, ইউনিয়ন-উপজেলা-জেলা পরিষদ ও মুক্তিযোদ্ধা সংসদকে সংরক্ষণের দায়িত্ব দেওয়া হবে।
এরআগে বেলা ১১টায় মন্ত্রী ঢাকা-সিলেট মহাসড়কের উজান-ভাটি হোটেলের হলরুমে স্থানীয় প্রশাসন, মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।
মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল হান্নান, স্থানীয় সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইসমত কাদির গামা, সাংগঠনিক সম্পাদক এবিএম সুলতান, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক মাহফুজা রহমান, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের মহাপরিচালক জিন্নাতুল হক, মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরের মহাব্যবস্থাপক মাহবুব আলম, আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হারুন অর রশিদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top