খুলনা জাতীয়

নির্বাচনের দিনে যানবাহন ব্যবহারের অনুমতি চেয়ে আবেদন

images (3)খুলনা ব্যুরো:সংরক্ষিত আসনের কাউন্সিলরদের নির্বাচন পর্যবেক্ষণে যাতায়াত সুবিধার জন্য মটরসাইকেল ও মাইক্রোবাস ব্যবহারের অনুমতি চেয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবরে আবেদন করেছেন খুলনা সিটি কর্পোরেশনের সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীরা আবেদন করেছেন। আজ দুপুরে কেসিসি নির্বাচনের রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মাধ্যমে এ আবেদনপত্র প্রদান করা হয়।

আবেদনপত্রে বলা হয়, নির্বাচনী কাজে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের (এজেন্ট) কাজ তদারকি, নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণের জন্য নির্বাচনের দিন সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের ভোট কেন্দ্রগুলিতে যাওয়া খুবই জরুরী। সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর প্রার্থীদের ৯টি আসনে ৩টি করে ওয়ার্ড এবং একটি আসনে ৪টি ওয়ার্ডে সর্বোচ্চ বুথ সংখ্যা ২০০টি এবং সর্বনিু ১০১টি। ভোটদানের নির্দিষ্ট সময় সকাল ৯টা থেকে বিকাল ৪টা। মাত্র ৭ ঘন্টায় রিক্সায় করে বুথগুলিতে গিয়ে সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের দায়িত্ব পালন করা কোনভাবেই সম্ভব নয়।

উল্লেখ যে মেয়র প্রার্থরা এ কাজে মোটরসাইলসহ মাইক্রোবাস ব্যবহার করতে পারবেন।এমতবস্থায় সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের আবেদন, নির্বাচনের দিন তারা যাতে মোটরসাইকেল ও মাইক্রোবাস ব্যবহারের সুবিধা পেতে পারেন সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য য় প্রধান র্বিাচন কমিশনার বরাবরে আবেদন জানানো হয়।

সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের পক্ষে সাবেক কাউন্সিলর আমেনা হালিম বেবি এবং হালিমা ইসলাম এ আবেদনপত্রটি দাখিল করেন।